Wednesday , August 21 2019
Breaking News
Home / বাংলা বিভাগ / মতামত / অপরাধ প্রবনতা রোধে ইসলামী আইনের বিকল্প নেই -মাওলানা নেজামী
ad
অপরাধ প্রবনতা রোধে ইসলামী আইনের বিকল্প নেই -মাওলানা নেজামী
Abdul Latif Nezami images

অপরাধ প্রবনতা রোধে ইসলামী আইনের বিকল্প নেই -মাওলানা নেজামী

ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী অপরাধ প্রবনতা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, ক্রমবর্ধমান সর্বগ্রাসী অপরাধ প্রবনতা রোধে ইসলামী আইন বলবতের বিকল্প নেই। তিনি বলেন, বর্তমানে দেশে ঘুষ, দূর্নীতি, চুরি, ডাকাতি,রাহাজানি, অপহরণ, গুম, খুন, হাইজ্যাক, মাদকাসক্তি, ইভটিজিং ও নারী ধর্ষণ এবং অর্থপাচার, ঋণ খেলাপী, কালো টাকার দৌরাত্মসহ অপরাধ প্রচলিত আইনে দমন করা যাচ্ছেনা। তিনি অপরাধ দমনে ইসলামী আইন প্রবর্তনের প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে বলেন, ইসলামী আইনের প্রতি ধর্মগত বিশ্বাস ও শ্রদ্ধাবোধের কারণে মানূষ স্বশাসিত হয়। তাই শরীয়া আইন প্রবর্তন করা হলে সকল প্রকার অপরাধ হ্রাস পাবে। তিনি বলেন, সৌদি আরব ও সুদানসহ যে সব দেশে শরীয়া আইন চালু করা হয়েছে, সেসব দেশে অপরাধ প্রবনতা উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে।
তিনি শুক্রবার বাদ জুমা শিবপুর উপজেলার পূর্ব সৈয়দ নগর মাদ্রাসাই নেজামিয়ায় ইসলামী ঐক্যজোট নরসিংদী জেলা শাখার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রথমে মাওলানা আবদুর রহিম ও পরে মাওলানা মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা হারিছুল হক, মাওলানা ওবায়দুল হক, মাওলানা আরিফুল ইসলাম, হাফেজ আবদুল কাই্য়াূম,মাওলানা নোমান,অধ্যক্ষ রফিকুল ইসলাম, মাওলানা সৈয়দ মাহবুবুর রহমান, হাফেজ নুরুজ্জামান ও মণিরুল হক বিএসসি প্রমূখ।
মাওলানা আবদুল লতিফ নেজামী দেশে বলবৎ আইন ও ইসলামী আইনের পার্থক্যের কথা উল্লেখ করে আরো বলেন যে, বৃটিশ থেকে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত আইন দেশে বিরাজমান বিচার ব্যবস্থা দীর্ঘ মেয়াদী ও ব্যয় বহুল।
পক্ষান্তরে ইসলামী আইন ভিত্তিক বিচার ব্যবস্থা দৃষ্টান্তমূলক, অপরাধ প্রতিরোধক, স্বল্পমেয়াদী ও খরচবিহীন। ধর্মীয় বিশ্বাস ও মূল্যবোধের সাথে ইসলামী আইনের সম্পৃক্ততার কারণে ইসলামী আইনে প্রদত্ত মানূষ বিশেষ করে মুসলমানরা দ্বিধাহীন চিত্তে ও স্বতঃস্ফুর্তভাবে গ্রহণ করার নজির রহিয়াছে।
তিনি সর্বগ্রাসী অপরাধ প্রবনতা রোধে কোরআন-সুন্নাহ ভিত্তিক ইসলামী আইন প্রবর্তনের ক্ষেত্রে জনমত গঠনে সম্মিলিত উদ্যোগ গড়ে তোলার জন্যে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানান। – প্রেস বিজ্ঞপ্তি

adadad