আ লীগের আভ্যন্তরীণ গণতান্ত্রিক প্রক্রিয়া বিষয়ে ডিআই ফেলোশিপ

আ লীগের আভ্যন্তরীণ গণতান্ত্রিক প্রক্রিয়া বিষয়ে ডিআই ফেলোশিপ

0

ঢাকা: আজ ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ১০ম ব্যাচের রাজনৈতিক ফেলো ব্যারিস্টার মাফরুহা মারফি, সদস্য, আন্তর্জাতিক বিষয়ক কেন্দ্রীয় সাব – কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ, রাজধানী ঢাকার একটি হোটেলে নারী ও যুব সমাবেশের আয়োজন করে। এই সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত স্থানীয় নারী ও যুব নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন এবং আওয়ামী লীগের দলীয় গঠনতন্ত্র পাঠচর্চার মাধ্যমে দলের অভ্যন্তরে গণতান্ত্রিক চর্চার বিষয় নিয়ে আলোচনা করেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহায়তায় ব্যারিস্টার মাফরুহা মারফি এই সমাবেশটি পরিচালনা করেন। ডিআই্ -এর ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের আওতায় ফেলোশিপ কর্মসূচির আ্যাসাইনমেন্টের অংশ হিসেবে তিনি এই সমাবেশ আয়োজন করেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শাম্মী আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ।
ডিআই ১৮ ডিসেম্বর ২০১৭ তারিখে তরুণ নেতৃত্ব ফেলোশিপ কর্মসূচির ১০ম ব্যাচের কার্যক্রম শুরু করে। ২১ জন তৃণমূল পর্যায়ের ও ঢাকার প্রতিশ্রুতিশীল রাজনৈতিক নেতাদের অংশগ্রহণে আয়োজিত ৪ মাসের এই কোর্সটি আগামী ২৫ এপ্রিল ২০১৮ নাগাদ শেষ হবে। ফেলোশিপ কর্মসূচির ৪ মাস যাবৎ এই রাজনৈতিক ফেলোবৃন্দ রাজনৈতিক দলগুলোতে গণতন্ত্র, ক্যাম্পেইন ম্যানেজমেন্ট, আভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা, শান্তিপূর্ণ নির্বাচন, রাজনৈতিক যোগাযোগ প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন এবং পরবর্তীতে নিজ নিজ এলাকায় হাতে কলমে আ্যাসাইনমেন্ট সম্পাদন করেন। গ্রাজুয়েশনের পর ১০ম ব্যাচের ফেলোরা ডিআই – এর ফেলো আলামনাই নেটওয়ার্কের সদস্য হবেন। সারা দেশে এই নেটওয়ার্কের প্রায় ২২৮ জন সদস্য রয়েছে। এই ফেলোশিপ কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে তৃণমূল ও জাতীয় পর্যায়ের তরুণ রাজনৈতিক নেতাদের দায়িত্বশীল নেতা হিসেবে তাদের দক্ষতা বৃদ্ধি করা।
নারী ও যুব সমাবেশ অনুষ্ঠানটি ইউএসএআইডি ও ইউকেএইড এর যৌথ অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের স্ট্রেংদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেইপ (এসপিএল) প্রকল্পের অধীনে আয়োজিত হয়েছে। – প্রেস বিজ্ঞপ্তি

Share.
Loading...

Comments are closed.