বির্তকের মধ্যে ইভিএম মেশিন ক্রয় অশুভ ইঙ্গিত - চরমোনাই পীর

বির্তকের মধ্যে ইভিএম মেশিন ক্রয় অশুভ ইঙ্গিত – চরমোনাই পীর

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ইভিএিম নিয়ে চলছে দেশজুড়ে বিতর্ক ও সমালোচনার ঝড়। এর মধ্যে দেড় লাখ মেশিন ক্রয় জনগণকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণের শামিল। নির্বাচন কমিশন একের পর এক বিতর্কের জন্ম দিয়েই যাচ্ছে। কাজেই এর আশু সমাধান প্রয়োজন। এই বিতর্কিত কমিশনের পদত্যাগ করা উচিত। তিনি বলেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন কখনোই প্রভাবমুক্ত ও গ্রহণযোগ্য হবে না। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে হলে বর্তমান বিতর্কিত সংসদ ও সংসদ সদস্যদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে। নির্বাচনকালীন সরকার গঠনে জাতীয় ঐক্যমত তৈরি করতে হবে। তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। বর্তমান সংসদের প্রতি মানুষের কোন আস্থা নেই। তিনি বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, তা বিগত নির্বাচনগুলোতে প্রমাণ মিলেছে। বিগত পৌরসভা, সিটি ও ইউপি নির্বাচনগুলোতে ভয়াবহ ভোট ডাকাতি, কেন্দ্র দখল, কারচুপি ও ভয়াবহ অনিয়মের দৃশ্য দেশবাসি অবাক বিস্ময়ে লক্ষ্য করেছে।
আজ এক বিবৃতিতে পীল সাহেব চরমোনাই আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে চলমান সঙ্কটের শান্তিপূর্ণ সমাধানের জন্য ক্ষমতাসীন সরকারকেই উদ্যোগ নিতে হবে। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরীর জন্যে সব রাজনৈতিক দলের সাথে সম্মানজনক আলাপ-আলোচনা চালিয়ে যেতে হবে। তিনি বলেন, সবাইকে একগুয়েমী পরিহার করে সমাধানের পথ খুঁজতে হবে। তিনি বলেন, সুষ্ঠু সমাধানের পথ বের করতে না পারলে সংঘাত অনিবার্য হয়ে যাবে। সকলেরই উচিত যে কোন ধরণের সংঘাত ও সহিংসতা পরিহার করে শান্তি প্রতিষ্ঠার জন্য চেষ্টা চালিয়ে যেতে হবে। এজন্য ক্ষমতাসীনদেরকেই বেশি দায়িত্ব নিতে হবে।
চলমান রাজনৈতিক পরিস্থিতির প্রেক্ষিতে সংবাদ সম্মেলন কাল
চলমান রাজনৈতিক প্রেক্ষিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই আগামীকাল ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১২.৩০ মিনিটে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আহ্বান করেছেন।
বার্তাপ্রেরক, আহমদ আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক

Share.
Loading...

Comments are closed.