খেলাঘর ঢাকা মহানগর উত্তর প্রতিষ্ঠাবার্ষিকী নৌভ্রমনে উদযাপন

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের প্রতিষ্ঠাবার্ষিকী নৌভ্রমনে উদযাপন

0

ঢাকা, অক্টোবর ২৬ – আমরা কারা শান্তির পায়রা শ্লোগানে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। এউপলক্ষ্যে ২৬ অক্টোবর, শুক্রবার দিনব্যাপী ‘নৌভ্রমনে খেলাঘর জানা’ শীর্ষক সংগঠক মিলন মেলার আয়োজন করে সংগঠনটি। রাজধানীর ডিয়াবাড়ি সিন্নিরচর ল্যান্ডিংস্টেশন থেকে যাত্রা শুরু হয়ে তুরাগ ও বুড়িগঙ্গা নদীর আরশি নগর প্রদক্ষীন করে আবার ডিয়াবাড়িতে সমাপ্তি হয়।নৌভ্রমনে সংগঠনের কর্মী সংগঠকরা খেলাঘর নিয়ে আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমান সভাপ্রধানত্বে ও সাধারণ সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সাল’র সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন রাজউক উত্তরা কলেজের বাংলা বিভাগের প্রধান ড. সোলায়মান কবির, খেলাঘর ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি কাজী জাভেদ ইকবাল শিহাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তরা শাখার সভাপতি মিজানুর রহমান মিজান, সহ-সভাপতি বাবুল আক্তার, খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি রওশন আরা আক্তার, সহিদুল ইসলাম খান, মহানগর দক্ষিনের সাধারণ সম্পাদক আকতার হোসেন, আব্দুল্লাহ মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, মহানগর উত্তরের সম্পাদক লোকমান হোসেন, হুমায়ুন কবীর, ইউসুফ রাহাত, রঞ্জন মাহমুদ বেলাল, ডিয়াবাড়ী মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক ফাতেমা শেখ, খেলাঘর জাতীয় পরিষদ সদস্য তানজিমা নুসরাত প্রমূখ।
আলোচনা পর্বের পর কর্মীরা গণসংগীত পরিবেশন করেন। এসময় উপস্থিত সকলের অংশগ্রহনে মাঝ নদীতে এক আনন্দময় আবহ তৈরী হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর মিলনমেলাকে স্মৃতিতে গেঁথে রাখতে শুধু সংগীতই নয় একে অপরের সাথে চলে গল্প আড্ডাও। রাজধানীর যানজট ছেড়ে কিছুটা সময়ের জন্য হলেও শিশুদের নিয়ে কাজ করা খেলাঘর কর্মীরা যেনো প্রকৃতির সাথে মিশে যান।
ফেরার পথে আয়োজনের শেষ পর্বে সভাপ্রধান তার বক্তব্যের পরপর উপস্থিত সবাইকে খেলাঘরের শপথবাক্য পাঠ করান। শিশুদের জন্য এক আনন্দময় পৃথিবী উপহার দেয়ার প্রত্যয়ে দিনব্যাপী আলোচনা ও নিজেদের ভুলভ্রান্তি সংশোধন করে সামনে আরও দৃঢ়ভাবে কাজ করতে প্রতীজ্ঞাবদ্ধ হয় সকলে।
খেলাঘর সংগীত ’আমরাতো সৈনিক শান্তির সৈনিক’ সমবেত কণ্ঠে গাইতে গাইতে ডিয়াবাড়িতে এসে প্রতিষ্ঠাবার্ষিকীর নৌভ্রমন শেষ হয়।
উল্লেখ যে, আয়োজনে খেলাঘরের বিভিন্ন স্তরের কর্মীরা অংশগ্রহণ করে। এরমধ্যে খেলাঘর ঢাকা মহানগর উত্তরের শাখাসমূহ যথাক্রমে চমক খেলাঘর আসর, সহযাত্রী খেলাঘর আসর, স্বপ্নলোক খেলাঘর আসর, কল্যানী খেলাঘর আসর, স্বচ্ছ খেলাঘর আসর, সন্ধান খেলাঘর আসর, আনন্দদ্যুতি খেলাঘর আসর, অনুপ্রাস খেলাঘর আসর, বুনোফুল খেলাঘর আসর, দীপালোক খেলাঘর আসর ও মোহনা খেলাঘর আসরের কর্মীদের মধ্যে প্রতিষ্ঠাবার্ষিকীর স্মারক উপহার বিতরণ করা হয়। আয়োজনে সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তরা শাখা ও উদিচীর শিল্পীরা নৌভ্রমনে সংগীত পরিবেশন করেন।
বার্তা প্রেরক, তাহাজুল ইসলাম ফয়সাল।

Share.
Loading...

Comments are closed.