গ্যাস-বিদ্যুত মূল্যবৃদ্ধির প্রস্তাব জনগণ প্রতিহত করবে -আইএবি

গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনগণ প্রতিহত করবে -আইএবি

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গ্যাস-বিদ্যুত খাতে সীমাহীন ঘুষ, দুর্নীতি বন্ধ না করে গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাবনাকে জনগণের পকেট কাটার শামিল বলে মন্তব্য করেছেন। দুর্নীতি ও সিস্টেম লস বন্ধ না করে তা জনগণের উপর চাপিয়ে দেয়ার চেষ্টা করলে জনগণ তা রুখে দিবে। পীর সাহেব বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, তা উপজেলা নির্বাচনগুলোতে প্রমাণ হয়েছে। ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের মাধ্যমে সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। ফলে উপজেলা নির্বাচনগুলো ভোটারদের কোন আগ্রহ নেই। এভাবে নির্বাচনের নামে দেশের সম্পদ অপচয় করছে সরকার। নির্বাচনী ব্যবস্থায় সচ্ছতা এবং জনগণের ভোটারাধিকার প্রতিষ্ঠায় দেশের সকল শ্রেণী-পেশার মানুষদেরকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের যৌক্তিকতা আবারো ফুটে উঠেছে। 

তিনি বলেন, রাষ্ট্রের রন্দ্রে রন্দ্রে সন্ত্রাস, দুর্নীতি, মাদক, ও চাঁদাবাজি ঢুকে পড়েছে। অপরাধ প্রবণতা বেড়েই চলছে। খুন, চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদক, চোরাচালানসহ নারী ধর্ষণ-অপহরণ মহামারি আকার ধারণ করেছে। তিনি আরো বলেন, নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের চলমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা না করে ছাত্রদের যৌক্তিক দাবিগুলো দ্রুত মেনে নিন। নিরাপদ রাষ্ট্র ব্যবস্থা ক্ষমতাসীন সরকারের দায়িত্ব ও কর্তব্য। কিন্তু সরকার তা দিতে ব্যর্থ হয়েছেন

আজ শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফার সভাপতিত্বে এবং সেক্রেটারী হাজী শাহাদাত হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, শ্রমিক আন্দোলনের সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ছাত্রনেতা শেখ ফজলুল করীম মারূফ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি হাফেজ জয়নুল আবেদীন ডা. কামরুজ্জামান, হাসমত আলী, মুফতী আব্দুল করীম, মাওলানা ইলিয়াস হোসাইন, আতিকুর রহমান, আলআমীন মজুমদার, আব্দুর রাজ্জাক বেপারী, টিএম মাহফুজ, মুফতী ইজাহারুল ইসলাম, হাফেজ জহিরুল ইসলাম প্রমুখ। এর আগে সকাল ১০টা থেকে জেলা মজলিসে শুরার অধিবেশন অনুষ্ঠিত হয়।

পীর সাহেব চরমোনাই বলেন, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতাবাদের অসারতা প্রমাণিত হয়েছে এবং ইসলামী শাসনের অনিবার্যতা দিন দিন প্রমাণিত হচ্ছে। তিনি সমাজতন্ত্র তথা নাস্তিক্যবাদীদের দোসর মেননদের রুখে াদরত হবে। সম্মেলন শেষেআলহাজ্ব সৈয়দ আলী মোস্তফাকে সভাপতি ও আলহাজ্ব মুহাম্মদ শাহাদাত হোসাইনকে সেক্রেটারী করে ঢাকা  জেলা ২০১৯-২০ ইং সেশনের নতুন কমিটি ঘোষণা করেন পীল সাহেব চরমোনাই।

পাকিস্তানের মুফতী ত্বকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার নিন্দা

জুম’আর নামাজে যাওয়ার পথে বিশ্ববিখ্যাত আলেম পাকিস্তানের মুফতী ত্বকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। আজ এক বিবৃতিতে পীর সাহেব বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার ক্ষত শুকাতে না শুকাতে পাকিস্তানের প্রধান মুফতী আল্লামা ত্বকী উসমানীর ওপর হামলা ও তার দেহরক্ষীসহ দুইজনের শাহাদাতে মুসলমানের হৃদয়ে পুনরায় প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে। নিউজিল্যান্ডের মসজিদে নূর-এ হামলায় ৫১জন মুসলমানের শাহাদাতে বিশ্ব যখন শোকে মুহ্যমান, ঠিক এ মুহুর্তে আরো একটি হামলার ঘটনা কোনভাবে মেনে নেয়া যায় না। তিনি বিশ্বমুসলিম নেতৃবৃন্দকে এক হয়ে কঠিন সিদ্ধান্ত গ্রহণের আহ্বান জানান।

বার্তাপ্রেরক – আহমদ আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক।

Share.
Loading...

Comments are closed.