চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দেশবাসী উদ্বিগ্ন – চরমোনাই পীর

চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে দেশবাসী উদ্বিগ্ন – চরমোনাই পীর

0

ঢাকা – চালসহ নিত্যপ্রয়োজনিয় দ্রব্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধিতে  গভীল উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।এক বিবৃতিতে বলেন, মাত্র ২ দিনের ব্যবধানে কেজি প্রতি চালের দাম ২০ টাকা পর্যন্ত বেড়ে বলে সংবাদ মাধ্যম থেকে জানান যায়। যা রীতিমত দেশবাসীর উদ্বেগের কারণ। তিনি বলেন, সরকারের মদদে কতিপয় আড়ৎদার সিন্ডিকেট করে চালের দাম বাড়িয়ে জনজীবন চরম দুর্বিষহ করে তুলেছে। প্রতিকেজি চালের দাম ৭০/৭২ টাকা ধরে বিক্রি হচ্ছে, অপরিদকে মোটা চালের দামও ৫০/৫৫ টাকা কেজি। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।

রাজধানী ঢাকার কয়েকটি পাইকারি ও খুচরা বাজারের নৈরাজ্যকর পরিস্থিতি সংবাদ মাধ্যমে জানা যায়। একই মানের চালের দাম একেক বাজারে একেক রকম। পাইকারি বাজারের সাথে খুচরা বাজারের সামঞ্জস্য নেই। মিল নেই এক দোকানের সাথে পাশের দোকানের। যে যার মতো করে দাম হাঁকছেন। ইচ্ছে মতো ক্রেতার গলা কাটছেন।

কৃষি প্রধান বাংলাদেশে যদি হয় অবস্থা তাহলে সাধারণ মানুষের কি অবস্থা হবে। তিনি বলেন, কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী এলাকার খবর আরো ভয়াবহ। সেখানে চাল, ডাল ও আলুর দাম ৩গুন থেকে ৪গুন বৃদ্ধি বিক্রয় করা হচ্ছে। যা কোনভাবেই কাম্য হতে পারে না।
পীর সাহেব চরমোনাই বলেন, চালের দাম নিয়ন্ত্রণে রাখতে হলে সিন্ডিকেট ভাঙ্গতে হবে এবং এ সকল সিন্ডিকেটের সাথে সরকারের উচ্চ পর্যায়ে কোন মন্ত্রী এমপি জড়িত কিনা তাও খতিয়ে দেখতে হবে। – Press release

Share.
Loading...

Comments are closed.