তফসিলের প্রতিবাদে মানববন্ধন করতে দেয়নি পুলিশ

তফসিলের প্রতিবাদে মানববন্ধন করতে দেয়নি পুলিশ

0

তফসিল পেছানো এবং সুষ্ঠু-গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরীর দাবিতে কোথাও ইসলামী আন্দোলনের মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি পুলিশ। জাতীয় প্রেসক্লাবের সামনে পূর্ব ঘোষিত কর্মসূচিতে পুলিশ বাঁধা দেয়ায় নেতৃবৃন্দ বায়তুল মোকাররম উত্তর গেট, হাউজ বিল্ডিং চত্ত্বর এমনকি দলীয় কার্যালয়ের সামনে কর্মসুচি পালন করতে চাইলে তাতেও বাঁধা দেয় পুলিশ। বাঁধার কারণে অবশেষে কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিবাদ সভা করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ।ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম। বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মুফতি কেফায়েতুল্লাহ কাশফি, আলহাজ্ব আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আলহাজ্ব আলতাফ হোসেন, আলহাজ্ব আনোয়ার হোসেন, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, ছাত্রনেতা নূরুল করীম আকরাম, শ্রমিকনেতা ওমর ফারুক, নাযীর আহমদ শিবলি, মুফতি ফরিদুল ইসলাম প্রমুখ।
প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ বলেন, তফসিল না পেছালে এবং সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচন না হলে রাজনৈতিক সঙ্কট আরো বাড়বে। তারা বলেন, প্রধানমন্ত্রী বার বার বলেছিলেন সব দল তাদের কার্যক্রম নির্বিঘেœ করতে পারবে। কিন্তু সরকার আজকের মানববন্ধনে বাধা দিয়ে প্রতারণা করেছে। নেতৃবৃন্দ বলেন, সকল দলকে আস্থায় না নিয়ে তফসিল ঘোষণা প্রহসন। তারা চলমান সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন সরকার গঠনের দাবি জানান।
সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, ইসি ভোট চুরির ব্যবস্থা করে সরকারকে ক্ষমতায় আনতে তড়িঘরি করে তফসিল ঘোষণা করেছে। এ তফসিল বাতিল করতে হবে। – প্রেস বিজ্ঞপ্তি

Share.
Loading...

Comments are closed.