দল নিবন্ধনের ব্যাপারে ঐক্য ন্যাপের ক্ষোভ ও নিন্দা

দল নিবন্ধনের ব্যাপারে ঐক্য ন্যাপের ক্ষোভ ও নিন্দা

0

১৩ জুন, ২০১৮ ঐক্য ন্যাপের কেন্দ্রিয় কার্যালয়ে সংগঠনের সভাপতি পঙ্কজ ভট্টাচার্যের সভাপতিত্বে সভাপতিমন্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় নির্বাচন কমিশনের নিবন্ধন প্রক্রিয়া নিয়ে সংবাদ সম্মেলনে নির্বাচন সচিবের বক্তব্যের কঠোর সমালোচনা করে পূণরায় ঐক্য ন্যাপ-কে নিবন্ধন করার ব্যাপারে অনুমতি দানের জন্য প্রস্তাব প্রেরণের সিদ্ধান্ত গৃহিত হয়।সভায় বক্তব্য রাখেন ঐক্য ন্যাপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদুল্লাহ তারেক, সভাপতিম-লীর সদস্য অ্যাডভোকেট এস. এম. এ সবুর, আব্দুল মুনায়েম নেহেরু, অলিজা হাসান, হারুনার রশিদ ভূইয়া প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় নিম্নলিখিত প্রস্তাব গৃহীত হয়: গতকাল ১২ জুন নির্বাচন কমিশনের সচিব এক সাংবাদিক সম্মেলন করে রাজনৈতিক দল নিবন্ধনের ব্যাপারে যে বক্তব্য দেন তাতে আমরা বিস্মিত ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছি।
অনেক অখ্যাত, নাম-প্যাড সর্বস্ব দলকে নিবন্ধিত করা ও থাকা সত্বেও আমাদের ‘ঐক্য ন্যাপ’ যা ১৯৫৭ সালে কাগমারী সম্মেলনে গঠিত ন্যাপের ঐতিহ্য বহন ও ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছে এবং বিভিন্ন সময়ে আমাদের দলের নেতৃবৃন্দ পার্লামেন্টের সদস্যও ছিলেন। তদুপরি নির্বাচন কমিশনের চাহিদা মোতাবেক আমরা আবেদনও করি। এমন একটি দলকে নিবন্ধন না দেওয়ার কোন যৌক্তিক কারণ দেখছি না।
তাই অতীত আন্দোলন ও সংগ্রামের ধারাাবাহিকতায় ‘ঐক্য ন্যাপে’র নিবন্ধনের ব্যাপারটি নির্বাচন কমিশনকে পুনর্বিবেচনা করার জন্য দাবি জানাচ্ছি।
বার্তা প্রেরক, স্বপন এককা, প্রচার সম্পাদক, ঐক্য ন্যাপ।

Share.
Loading...

Comments are closed.