নদী বাঁচাও আন্দোলনের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

নদী বাঁচাও আন্দোলনের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

0

বিশেষ প্রতিনিধি: নদী বাঁচলে বাংলাদেশ বাঁচবে” এই শ্লোগানকে ধারণ করে গত ২৭ জুলাই গাজীপুর জেলা শহরের শিববাড়ি মোড়ে ইউরো-বাংলা রেষ্টুরেন্টের হল রুমে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক মো. আনোয়ার সাদত, সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন এ্যাড. মো. আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন, নদী যোদ্ধা ছানাউল্লাহ (নরসিংদী), গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু (লালমনিরহাট), বীরমুক্তিযোদ্ধা বাচ্চু মিয়া (ঢাকা), এ্যাড. খন্দকার আমিনুল হক টুটুল (টাঙ্গাইল), মিহির বিশ্বাস (ভোলা), কবি বেলাল আহমেদ (বি-বাড়ীয়া), ফেডরিক মুকুল বিশ্বাস (বরিশাল), সিরাজুল ইসলাম (গাজীপুর), মুনির মুন্না (খুলনা), ডা: বোরহান উদ্দিন অরন্য (গাজীপুর), তাজুল ইসলাম (গাজীপুর), এস এম ইকবাল হোসেন (গাইবান্ধা), এ্যাড. মুকতাদির হোসেন (গাজীপুর), এ্যাড. রফিকুল ইসলাম (গাজীপুর), ড. মুহাম্মদ আনোয়ার হোসেন (কিশোরগঞ্জ), মনির মুন্সী (ফরিদপুর), প্রকৌশলী জাবের আহমেদ (ময়মনসিংহ), মোক্তার আহমেদ (নওগাঁ), শামীম মোহাম্মদ (গাজীপুর), বীরমুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান (কিশোরগঞ্জ), প্রকৌশলী আনোয়ার হোসেন (ঢাকা), প্রিন্সিপাল হুমায়ুন কবির (গাজীপুর), বীরমুক্তিযোদ্ধা আইয়ুব আলী (ময়মনসিংহ), কবি জামান ভূইয়া (নারায়নগঞ্জ), অধ্যাপক রফিকুল ইসলাম (বি-বাড়ীয়া), বসির উদ্দিন (ঢাকা) প্রমুখ।
আলোচনা শেষে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনারবৃন্দ সর্বসম্মতিক্রমে অধ্যাপক মো. আনোয়ার সাদতকে সভাপতি, এ্যাড. আনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক ও বসির উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের ৭১ সদস্য বিশিষ্ট জাতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন।
দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের ১৭ দফা কর্মসূচি পাঠ ও পর্যালোচনা করে অনুমোদন করা হয়। তৃতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন দেশ ব্যাপী নদী পদযাত্রা কমিটির আহবায়ক গেরিলা লিডার ড. এস. এম শফিকুল ইসলাম কানু। সভায় দেশ ব্যাপী নদী পদযাত্রা কর্মসূচিকে সফল করার জন্য ৭টি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা বিভিন্ন জেলা সফর করে জেলা ও উপজেলা কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করে কর্মসূচিকে সফল করবেন। – প্রেস বিজ্ঞপ্তি

Share.
Loading...

Comments are closed.