ভবিষ্যৎ নেতৃত্বকে মেধাহীন করার চক্রান্ত চলছে -- ফয়জুল করীম

ভবিষ্যৎ নেতৃত্বকে মেধাহীন করার চক্রান্ত চলছে — মুফতী ফয়জুল করীম

0

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ইসলামের সুমহান আদর্শকে বাদ দিয়ে সমাজ ও রাষ্ট্র জীবনে পুঁজিবাদী গণতন্ত্র, নাস্তিক্যবাদী সমাজতন্ত্র এবং অসার ধর্মনিরপেক্ষতাবাদী আদর্শ গ্রহণ করায় সর্বত্র অশান্তিও আগুন জ্বলছে। এ সব মতাদর্শ দ্বারা মানবতার কল্যাণ সম্ভব নয়। ইসলাম একটি পর্ণাঙ্গ জীবন আদর্শ। ইসলাম ছাড়া মানবতার শান্তি ও মুক্তি সম্ভব নয়। দেশের সর্বস্তরের জনতাকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসার আহ্বান জানান। তিনি বলেন, শান্তি পেতে হলে দুর্নীতিবাজ, চরিত্রহীন লুটেরা নেতানেত্রীদের আনুগত্য পরিহার করে ফিরে আসতে হবে আল্লাহর রাসূল সা.এর তরিকায়; আপোসহীন আদর্শিক ধারায়। তিনি ভবিষ্যৎ নেতৃত্বকে মেধাহীন করার জন্যই সিন্ডিকেটভিত্তিক প্রশ্নপত্র ফাঁস করা হচ্ছে। তিনি ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ কলাপাড়া থানা শাখার উদ্যোগে পৌরসভা মাঠে অনুষ্ঠিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জনসভায় কলাপাড়া থানা সভাপতি মাওলানা আবদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথি ছিলেন জেলা সভাপতি মুফতি হাবিবুর রহমান, মাওলানা আবু বকর প্রমুখ।

মুফতি ফয়জুল করীম বলেন, বর্তমানে সমাজের রন্দ্রে রন্দ্রে অনৈসলামীকরণ প্রক্রিয়া চলছে। সমাজ ব্যবস্থা দুর্নীতির আখড়ায় পরিণত হচ্ছে। সর্বত্র দুর্নীতির করালগ্রাসে জাতি নিমজ্জিত। মাদকে সয়লাব পুরোদেশ। এসব দুর্নীতিবাজ, মাদকাসক্ত ও বিকারগ্রস্ত লোক দ্বারা সমাজ ও রাষ্ট্রে পরিবর্তন ও শান্তি আশা করা যায় না। আদর্শবান ও ন্যায় পরায়ন শাসক ছাড়া আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব নয়। মানুষের তৈরি শাসন ব্যবস্থার অসারতা ক্রমেই ফুটে উঠছে। ফলে দেশের সর্বত্র অশান্তির আগুন জ্বলছে। এমতাবস্থায় ইসলাম অর্থ্যাৎ মানবতা, শান্তি, সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। তাই প্রকৃত ইসলামী সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে। – Press release

Share.
Loading...

Comments are closed.