Tuesday , November 12 2019
Home / বাংলা বিভাগ / খবর / মানুষের জান-মাল ইজ্জত আব্রুর নিরাপত্ত নেই -মুফতী সৈয়দ ফয়জুল করীম
ad
মানুষের জান-মাল ইজ্জত আব্রুর নিরাপত্ত নেই -মুফতী সৈয়দ ফয়জুল করীম
Islami Andolan Bangladesh Logo

মানুষের জান-মাল ইজ্জত আব্রুর নিরাপত্ত নেই -মুফতী সৈয়দ ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দেশের সার্বিক পরিস্থি ভাল নয়। মানুষের জান-মাল, ইজ্জত আব্রুর নিরাপত্তা নেই। নারী ধর্ষণ, নারী ও শিশু হতা মারাত্মক আকার ধারণ করেছে। মানুষের মাঝে এক অজানা আতঙ্ক বিরাজ করছে। একটি পক্ষ বার বার আল্লাহ ও রাসূল সা.কে নিয়ে উস্কানী দিচ্ছে। দিন দিন অশান্তির আগুন জ্বলছে। এমতাবস্থায় মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটাতে এবং নিরাপত্তা নিশ্চিত করতে হলে ইসলামের বিকল্প নেই।
আজ শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীল উদ্যোগে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর সভাপতি মুফতী আমানুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা ও দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী।
মুফতী ফয়জুল করীম বলেন, পরিশুদ্ধ নিয়ত, বুলন্দ সাহস এবং যথাযথ তরবিয়াত গ্রহণের মাধ্যমে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা করার জন্য দায়িত্বশীলদেরকে কাজ করতে হবে। একদল আদর্শবান দায়িত্বশীল গঠনের মাধ্য দীন বিজয়ের এ মহান কাজকে আঞ্জাম দিতে হবে। তিনি বলেন, সাহাবায়ে কেরাম নিজেদের জীবন বিলিয়ে দিয়ে সর্বোচ্চ ত্যাগ শিকার করেছিলেন। আল্লাহর সন্তুষ্টি অর্জনের যেভাবে শাহাদাতের অমীয় সুধা পান করেছিলেন দীনের জন্য।
তিনি বলেন, প্রচলিত শাসন ব্যবস্থা জনগণের নিরাপত্তা ও শান্তি নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। ইসলামী শাসন প্রতিষ্ঠার মাধ্যমেই মানবতার সাবির্ক মুক্তি নিহিত।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, ইসলামের সুমহান আদর্শ প্রতিটি নাগরিকের কাছে পৌঁছে দিতে হবে। মানুষ শান্তি ও মুক্তি চায়। জীবনের নিরাপত্তা চায়। ইসলাম ছাড়া মানুষের সার্বিক মুক্তি সম।ব নয়।
আজ শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর ও থানা শাখার যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেনও আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, হুমায়ূন কবীল, মাওলানা এইচএম সাইফুল ইসলাম।
মাওলানা ইমতিয়াজ আলম বলেণ, খুন, ধর্ষণ, চাদাবাজী ও টেন্ডারবাজী বন্ধে কুরআনী আইনের বিকল্প নাই। তিনি বলেন, অনৈতিক মিডনাইট ক্ষমতায় সরকারকে ক্ষমতায় রেখে কোনোদিন দুর্নীতি, চাঁদাবাজী ও টেন্ডারবাজী বন্ধ করা সম্ভব নয়।
(বার্তাপ্রেরক, আহমদ আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক, ০১৭১১৪৬২৪৩২)

adadad