Tuesday , September 17 2019
Breaking News
Home / বাংলা বিভাগ / খবর / মুসলমান নির্যাতিত হলে আইএবি সবার আগে এগিয়ে আসে -চরমোনাই পীর
ad
মুসলমান নির্যাতিত হলে আইএবি সবার আগে এগিয়ে আসে -চরমোনাই পীর
The Ameer of IAB Mufti Syed Muhammad Rezaul Karim, Pir Shahed of Charmonai in member collection drive on Thursday

মুসলমান নির্যাতিত হলে আইএবি সবার আগে এগিয়ে আসে -চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতি বেশি ভাল নয়। দেশ ক্রমেই গভীর সঙ্কটে নিপতিত হচ্ছে। গুম খুন ধর্ষণ স্বাভাবিক হয়ে গেছে, দুর্নীতি দুঃশাসনে জনগণ অতিষ্ঠ, সর্বত্র লুটপাট চলছে, ব্যাংক, শেয়ার বাজার, হলমার্ক, সর্বশেষ চামড়া পর্যন্ত ছাড় দেয়নি এ লুটেরা। দেশ নিয়ে চলছে গভীর ষড়যন্ত্র, দেশের বাইরে গিয়ে দেশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছে।গতকাল মক্কায় একটি অভিজাত হোটেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ সৌদি আরব কেন্দ্রীয় কমিটির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পীর সাহেব বলেন, বিশ্বব্যাপি মুসলমান নিধন করার জন্য ইহুদি খৃষ্টান ষড়যন্ত্র অব্যাহত রেখেছে, ইতিমধ্যে কাশ্মিরের জনগণের ন্যায্য অধিকার কেড়ে নিয়ে তাদের উপর নির্যাতনের স্টিমরোলার চালাচ্ছে। কাশ্মিরীদের অধিকার ফিরিয়ে দিতে হবে। বিশ্বের যে কোন প্রান্তে মুসলমান নির্যাতনের শিকার হলে ইসলামী আন্দোলন সবার আগে রাজপথে প্রতিবাদমুখর ভুমিকা পালন করে আসছে।
সম্মেলনে সভাপতিত্ব করেন শায়েখ মুফতী মিজানুর রহমান, পরিচালনা করেন মাওলানা ওসমান গণী রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ। সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, কেন্দ্রীয় নেতা সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম,আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব সেলিম মাহমুদ, যুবনেতা কে এম আতিকুর রহমান ও মাওলানা নেছার উদ্দিন, সাবেক ছাত্রনেতা শরীফুল ইসলাম, হাফেজ রফিকুল ইসলাম। স্থানীয় নেতাদের মধ্যে উপস্থিত, সৌদি আরবের বিভিন্ন প্রাদেশিক শাখার দায়িত্বশীল ও সহ সভাপতি মাও.আমিনুল ইসলাম, মুফতী আলতাফুর রহমান গাজী, হাফেজ আসাদ উল্লাহ, মুফতী জহিরুল ইসলাম, শওকাত আলী, হাফেজ ওমর ফারুক প্রমুখ।
পরে শায়েখ মুফতী মিজানুর রহমানকে সভাপতি, হাফেজ আসাদ উল্লাহকে সেক্রেটারী করে সৌদী আরব কেন্দ্রীয় শাখার পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলের আমীর পীর সাহেব চরমোনাই।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত মিরপুরের চলন্তিকা ঝিলপাড় বস্তিবাসীর যথাযথ ক্ষতিপুরণ দিতে হবে -মুফতী সৈয়দ ফয়জুল করীম
মিরপুরের রূপনগর থানায় অবস্থিত চলন্তিকা ঝিলপাড় বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বস্তিবাসীকে যথাযথ ক্ষতিপুরণ দেওয়ার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। আজ এক বিবৃতিতে তিনি বলেন, চলন্তিকা বস্তিতে পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে। যাতে প্রায় ৩০ হাজার ঘর সম্পূর্ণরূপে পুড়ে ছাই হয়ে গেছে। তিনি বলেন, সারা জীবনের উপার্জনের সকল আসবাবপত্র পুড়ে শেষ, হাজার হাজার মানুষের এই অমানবিক দৃশ্য সহ্য করার মত নয়। সবার আগে তাদের খোলা আকাশের নিচে থেকে উদ্ধার করে আশ্রয়ের ব্যবস্থা করতে হবে। খাবারের ব্যবস্থা করতে হবে। সর্বোপরি বিচার বিভাগীয় তদন্ত করে আগুন লাগার আসল রহস্য উদঘাটন করতে হবে এবং তা দেশবাসির সামনে প্রকাশ করতে হবে। – প্রেস বিজ্ঞপ্তি

adadad