হাতেখড়ি'র আয়োজনে শিশুদের ঈদ উৎসব অনুষ্ঠিত

হাতেখড়ি’র আয়োজনে শিশুদের ঈদ উৎসব অনুষ্ঠিত

0

আমরা শিশুর পাশে রবো মলিন মুখের হাসি হবো -শ্লোগানে শিশুর-কিশোর ও তারুন্যের জাতীয় পত্রিকা হাতেখড়ি’র শিশুদের ঈদ উৎসব-২০১৮ অনুষ্ঠিত। রাজধানীর মিরপুর-১ ঈদগাহ মাঠে ১১জুন, সোমবার, বিকেল ৫টায় তৃতীয়বারের মতো এই আয়োজন করে হাতেখড়ি। সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোঁটাতে স্বেচ্ছাশ্রমরে ভিত্তিতে নতুন পোশাক বিতরণ করা হয় শিশু উৎসবে।ঈদকে সামনে রেখে নগরবাসীদের ঈদের কেনাকাটা শুরু হয় রোজার প্রথম দিন থেকেই। শহরের অলিতে গলিতে বেড়ে ওঠা অসংখ্য শিশুর গায়ে ওঠেনা ঈদের নতুন পোশাক। হাতেখড়ি এরকম অসংখ্যার জন্য ঈদে নতুন পোশাক বিতরণ করে শিশুদের ঈদ উৎসব আয়োজনে। ঢাকাস্থ হাতেখড়ি’র স্বেচ্ছাসেবকরা তহবিল গঠন করে শিশুদের জন্য নতুন পোশাক বিতরণ করে আসছে ২০১৬ সাল থেকে।
ঈদের এই আনন্দের ছোঁয়া শুধু ঢাকাতেই নয়, ঢাকার বাইরেও পৌঁছাবে। কুড়িগ্রামের শিশুরাও পাবে হাতেখড়ি’র এই নতুন পোশাক। ঈদকে কেন্দ্র করে এই আয়োজন হলেও মুসলিম ধর্মালম্বী ছাড়াও অন্যন্যা ধর্মালম্বী শিশুদের হাতেও তুলে দেয়া হয়েছে এই পোশাক।
ঢাকায় শিশুদের মাঝে পোশাক বিতরণ আয়োজনে উপস্থিত ছিলেন হাতেখড়ি’র সম্পাদক ও প্রকাশক শিশু সংগঠক তাহাজুল ইসলাম ফয়সাল, ইভেন্ট ম্যানেজার সাকিব মাহমুদ দীপ্ত, চীফ ফিচার এডিটর আব্দুল্লাহ আল মামুন, সমন্বয়ক হাসান ইবনে কামাল, হাতেখড়ি’র প্রতিনিধি নুসরাত মেহেমুম, নুসরাত জাহান মুন, অলি আহমেদ, মঈনুল ইসলাম ও ইশতিয়াক আহমেদ স্পন্দন সহ অনেকে।
আয়োজন সম্পর্কে হাতেখড়ি’র সম্পাদক বলেন, আমরা শুধুমাত্র যে শিশুদের হাতে পোশাক তুলে দিচ্ছি শুধু তাই নয়, পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে স্বেচ্ছাশ্রমে কাজ করার একটি মানষিকতাও তৈরী করছি। এদের ভেতরে ধীরে ধীরে মানবিকেবোধ বৃদ্ধি পাবে, সেই সাথে বৃদ্ধিপাবে দেশ ও দেশের মানুষের প্রতি ভালবাসা। হাতেখড়ি’র এই আয়োজনে যারা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সহযোগীতা করে পাশে ছিলেন তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা।
উল্লেখ্য যে, হাতেখড়ি শিশু-কিশোর পত্রিকা হলেও সামাজিক দায়বদ্ধতা থেকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। যার ভেতর দিয়ে শিশুদের বৃদ্ধিদীপ্ত মেধার পরিচয় ঘটে। ২০১৬ সালে শুরু হওয়া শিশুদের ঈদ উৎসবের এটি ছিল ৩য় বারের মতো আয়োজন। বিগত বছরগুলোতে ঢাকার মিরপুর, তালতলা, মোহাম্মদপুর, কুড়িগ্রাম, নারায়ণগঞ্জ কুষ্টিয়াতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করা হয়।
সংবাদ প্রেরক – সাকিব মাহমুদ দীপ্ত

Share.
Loading...

Comments are closed.