News update
  • Death toll from Karatoya trawler capsize stands at 36     |     
  • RMG industry preparing for next phase of growth     |     
  • Typhoon Noru: Evacuations in Philippines as explosive super typhoon nears     |     
  • Storm Fiona: Houses washed into sea as storm batters Canada     |     
  • Italy votes as far-right Meloni looks for victory     |     

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন করে দেশের সর্বত্র হাহাকার সৃষ্টি করেছে সরকারঃ গণফোরাম

স্টাফ রিপোর্টারঃ error 2022-02-28, 9:55pm

ganaforum-978f9584bb091a2f43a8a621d37208341646063702.jpg




নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন করে দেশের সর্বত্র হাহাকার সৃষ্টি করার জন্য সরকারকে অভিযোগ করেছে গণফোরাম। 

আজ সোমবার বিকেলে গণফোরাম প্রেসিডিয়াম সদস্য বীর গেরিলা মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এই অভিযোগ আনা হয়।

আগামী ২ মার্চ’২২ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও তেল-গ্যাস এবং ওয়াসার পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফল করার লক্ষ্যে গণফোরাম এই প্রস্তুতি সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- এদেশে ক্ষমতাসীন অবৈধ সরকারের অধীনে নির্দলীয়, নিরপেক্ষ সরকার ব্যতীত কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এই নির্বাচন কমিশনের হাতে কোন ক্ষমতা থাকবেনা। অতএব এই নির্বাচন কমিশন কেমন নির্বাচন করবে তা নিয়ে আলোচনা জনগণের চোখে তামাশা ছাড়া আর কিছুই নয়। এরা মিথ্যাচার করবে, পূর্বের পুনরাবৃত্তি ঘটাবে, দিনের ভোট রাতে নিয়ে বা নতুন কোন ভোট চুরির পদ্ধতির অবতারণা করে জনগণের সাথে প্রতারণা করবে এখানে জনগণের জন্য কোন আশা নেই। 

তেনে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই সরকারের অধীনে কোন ভাবেই হতে দেওয়া যাবে না। কারণ পূর্বের দুইটা জাতীয় নির্বাচনে এদেশের জনগণ দেখে ফেলেছে দলীয় সরকারের অধীনে নির্বাচন তাদেরকেই ক্ষমতায় নেওয়ার একটা অপকৌশল মাত্র। এরা জনগণের জন্য কিছুই ভাবে না করেও না শুধু লুটপাটে মহা ব্যস্ত। 

"নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন করে দেশের সর্বত্র হাহাকার সৃষ্টি করেছে ক্ষমতাসীন অবৈধ আওয়ামী লীগ সরকার।" 

তিনি বলেন ঘরে বসে থাকার আর সময় নেই তাই গণফোরামের ডাকে সাড়া দিয়ে দেশের জনগণ নিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও তেল-গ্যাস ও এবং ওয়াসার পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশগ্রহণ করুন।

উপস্থিত ছিলেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ হেলাল উদ্দিন, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্র সম্পাদক সানজিদ রহমান শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য হাবিবুর রহমান বুলু, নকিব আহমেদ, কামাল উদ্দিন সুমন, কবিরুজ্জামান, মশিউর রহমান বাবুল, রিয়াদ হোসেন, আনোয়ার ইব্রাহীম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন গণফোরাম সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) রওশন ইয়াজদানী।