News update
  • Economic Reporters demand withdrawal of ban on entry to BB      |     
  • 155 killed in Tanzania as heavy rains cause floods, landslides: PM     |     
  • Sajek road accident: Death toll rises to 9     |     
  • Heatstroke kills 30 in Thailand this year as kingdom bakes     |     
  • 160 pilot whales beach on Australian west coast, 26 die     |     

ডিআরইউ ক্রীড়া উৎসব শুরু রোববার

গ্রীণওয়াচ ডেস্ক সংগঠন সংবাদ 2023-05-11, 9:08pm

image-222978-1683808669-7927b9b9f8ae20597b77e01c6e3279531683817699.jpg




ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে এবং ওয়ালটন হাইটেক ইন্ড্রাস্টিজ পিএলসির পৃষ্ঠপোষকতায় আগামী রোববার (১৪ মে) থেকে শুরু হচ্ছে মাসব্যাপী ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব ২০২৩।’

বৃহস্পতিবার (১১ মে) ডিআরইউ’র সাগর-রুনী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই ক্রীড়া উৎসবের বিস্তারিত তুলে ধরা হয়।

ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় ক্রীড়া উৎসবের বিভিন্ন দিক তুলে ধরেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ এম ইকবাল বিন আনোয়ার ডন, ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের ক্রীড়া উৎসবে পুরুষ ও নারী এই দুই বিভাগের পাশাপাশি সদস্য সন্তান ও স্ত্রীদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন রাখা হয়েছে। বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে রোববার দাবা ইভেন্টের মধ্য দিয়ে পর্দা উঠবে ক্রীড়া উৎসবের।

এবারের আসরে পুরুষ সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- দাবা, ক্যারাম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ (একক), অ্যাথলেটিক্স (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, আর্চারি ও শুটিং।

নারী সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- অ্যাথলেটিক্স, ক্যারাম (একক ও দ্বৈত), লুডু, ব্যাডমিন্টন (একক), শুটিং ও সাঁতার।

সদস্য সন্তানদের ইভেন্ট দুটি- ১০০ ও ২০০ মিটার দৌড়। অনূর্ধ্ব-১০ বছর বয়সী ছেলে ও মেয়েরা ১০০ মিটারে এবং ১০ বছরের বেশি বয়সী ছেলে ও মেয়েরা আলাদাভাবে ২০০ মিটারে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর সদস্য স্ত্রীদের ইভেন্ট একটি মার্বেল দৌড়।

সংবাদ সম্মেলনে এফ এম ইকবাল বিন আনোয়ার বলেন, ডিআরইউর সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। শুধু ডিআরইউ নয়, প্রেস ক্লাব থেকে শুরু করে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট কমিউনিটি, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে নিয়মিত বিভিন্ন গেমসের আয়োজন করছি। আসলে ডিআরইউ’র সঙ্গে ওয়ালটন পরিবারের সম্পর্ক আত্মিক। ডিআরইউ’র স্পোর্টস আয়োজনে ওয়ালটন সব সময়ই পাশে রয়েছে এবং ভবিষ্যতেও থাকার চেষ্টা করবে। আশা করছি, যথারীতি এবারের এই ইনডোর গেমসও অত্যন্ত সফলভাবে পরিসমাপ্তির দিকে এগিয়ে যাবে। আমরা এই আয়োজনের সর্বাঙ্গীণ সাফল্য কামনা করছি।

মুরসালিন নোমানী বলেন, আমরা সাংবাদিকরা অত্যন্ত স্ট্রেসের মধ্যে থাকি। নানান রকম স্ট্রেস আমাদের থাকে। তাই মানসিকভাবে সুস্থ থাকার জন্য ক্রীড়া উৎসবের মতো নিরেট বিনোদনমূলক কর্মকাণ্ডগুলো বছরব্যাপী আয়োজন করে থাকে আমাদের ক্রীড়া কমিটি। এখানে শুধু আমাদের সদস্যরা নন, তাদের স্ত্রী-সন্তানরাও অংশ নিতে পারেন। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ওয়ালটন গ্রুপকে। আমাদের যেকোনো কাজের সঙ্গে ওয়ালটন সব সময় আমাদের পাশে থাকে।  সূত্র : আরটিভি নিউজ।