News update
  • 6 workers die as truck overturns in Rangamati     |     
  • IMF team wants central bank’s measures on reserves, reform     |     
  • BSEC brings back floor price to stop slide in share prices     |     
  • Weekly OIC Report on Israel’s Crimes against Palestinians     |     

ব্রাসিলিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে ঈদ পুনর্মিলনী, বৈশাখী উৎসব উদযাপিত

গ্রীণওয়াচ ডেস্ক error 2022-05-09, 1:05pm

group-photo-with-he-7fa2e72a4fe86a1aa6b557e68db00b9a1652079939.jpeg




যথাযোগ্য মর্যাদায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ব্রাজিলে বসবাসরত প্রবাসী বাংলাদেশী এবং ব্রাজিলীয় অতিথিদের সাথে নিয়ে ব্রাসিলিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে উদযাপিত হলো পবিত্র ঈদ-উল-ফিতর পুনর্মিলনী এবং বৈশাখী উৎসব। বর্ণিল ব্যানার ও রঙ্গীন ফেস্টুনে সুসজ্জিত দূতাবাস প্রাঙ্গনে রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা উপস্থিত সকলের সাথে ঈদ ও নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। উল্লেখ্য, ঈদ-উল-ফিতরের দিন কূটনীতিক, ব্রাজিলীয় মুসলিম এবং বাংলাদেশ কম্যিঊনিটির সদস্যদের সাথে নিয়ে দূতাবাসে ঈদ -এর জামাত অনুষ্ঠিত হয়।


দূতাবাস পরিবার এবং প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পর মতবিনিময়পর্বে প্রবাসী বাংলাদেশীরা এই আনন্দঘন আয়োজনের জন্য রাষ্ট্রদূত এবং দূতাবাসকে ধন্যবাদ জানান। রাষ্ট্রদূত তাঁর বক্তব্যের শুরুতে সকলের মাঝে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন এবং প্রবাসী সকলের যেকোনো প্রয়োজনে দূতাবাস সর্বদা পাশে থাকবে - এ মর্মে নিশ্চয়তা প্রদান করেন।


ব্রাজিলে বসবাসরত বাংলাদেশীদের সততা ও নিষ্ঠার প্রশংসা করে রাষ্ট্রদূত মানবপাচারসহ সকল প্রকার অপরাধমূলক কর্মকাণ্ড থেকে তাঁদের দূরে থাকার আহবান জানান। তিনি মাদকদ্রব্যের ভয়াবহতা তুলে ধরে সকল পিতা মাতাকে অনুরোধ করেন এ সম্পর্কে তাঁদের সন্তানদের সচেতন করে গড়ে তুলতে। সেই সাথে রাষ্ট্রদূত উপস্থিত শিশু-কিশোরদের বাংলা ভাষা ও সংস্কৃতি সম্বন্ধে জানতে ও শিখতে উৎসাহ দেন এবং বিদেশী ভাষার পাশাপাশি বাংলা ভাষা চর্চা অব্যহত রাখতে অভিভাবকদের অনুরোধ করেন।


২৫ বৈশাখ এবং ১১ জ্যৈষ্ঠ যথাক্রমে রবীন্দ্র ও নজরুল জন্মজয়ন্তী উপলক্ষ্যে দূতাবাস পরিবার কবিগুরুর গান এবং বিদ্রোহীকবির গান পরিবেশন করেন। অনুষ্ঠানে অভ্যাগতদের সম্মানে ঈদ এবং নববর্ষের ঐতিহ্যবাহী পিঠা মিষ্টান্নসহ মুখরোচক বাঙ্গালী খাবার পরিবেশন করা হয়। বিজ্ঞপ্তি।