Saturday , February 22 2020
Home / Bangladesh / খালেদার মুক্তি, নির্বাচনের মাধ্যমেই গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব- আইওজে
ad
খালেদার মুক্তি, নির্বাচনের মাধ্যমেই গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব- আইওজে
Advocate Abdur Raquib, chairman IOJ addressing a meeting of the jote on Saturday

খালেদার মুক্তি, নির্বাচনের মাধ্যমেই গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব- আইওজে

আজ শনিবার পুরানা পল্টস্থ একটি রেস্টুরেন্ট ইসলামী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটির সভায় বক্তাগন বলেন, দেশে সন্ত্রাস, অপরাধ ও সীমাহীন দূর্নীতির মূল কারন হলো ভূয়া নির্বাচনের মাধ্যমে সরকারের ক্ষমতা দখল। তারা বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার স্বার্থে বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি ও অবিলম্বে গ্রহণযোগ্য পুনঃনির্বাচন দিতে হবে। সভায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি এ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব এর সভাপতেিত্ব মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম খান এর স্বাগত ভাষনে ঢাকা মহানগর সভাপতি মাওলানা মোঃ ইলিয়াছ আতহারীর সঞ্চালনায় এতে বক্তব্যে রাখেন, যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, অধ্যাপক মাওলানা ইলিয়াছ মাহমুদ, নির্বাহী সদস্য মাস্টার শাহ আলম চৌধুরী, চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা শেখ মুহাম্মদ ইসমাইল বিন কবির, সাধারন সম্পাদক, মাওলানা আ,ন,ম, রহিম উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফয়জুল্লাহ, ঢাকা মহানগর সাধারন সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন আনসারী, কুমিল্লা জেলা প্রতিনিধি মাওলানা ইলিয়াস রেজা, ঢাকা জেলা প্রতিনিধি মাওলানা নাজমুল হক, কক্সবাজার প্রতিনিধি ডাঃ সুলতানুল ইসলাম, ফরিদপুর জেলা প্রতিনিধি মাওলানা হাফেজ বরকত উল্লাহ, ভোলা জেলা প্রতিনিধি মাহমুদুল করিম খান, সাবেক ছাত্র নেতা মাওলানা এনামুল হক জেহাদি, বি-বাড়ীয়া প্রতিনিধি মুফতি আল-আমিন, ইসলামী ছাত্র সমাজের মহাসচিব আরিফ মাহমুদ সহ প্রমুখ নেতৃবৃন্দ।
এ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব বলেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে সুষ্ঠু ভোটের পরিবেশ এখনও প্রশ্নবিদ্ধ। রাতের বেলায় নির্বাচন, ভোট দেয় প্রশাসন। এ রকম ভোট আর জনগন দেখতে চায় না। জনগন একটি সুষ্ঠু ভোট অনুষ্ঠান দেখতে চায়। তিনি আরও বলেন, একমাত্র গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগনের প্রতিনিধিদের হাতে ক্ষমতা গেলেই চলমান দূরবস্থা থেকে দেশ মুক্তি পাবে। আর এজন্য দরকর তীব্র গণআন্দোলন।
সভায় বক্তগন আরো বলেন, ইসলাম ও রাসূল (সাঃ) কে নিয়ে কুটুক্তি দেশে-বিদেশে বেড়েই চলছে। সরকারের অবহেলার কারনেই এসব ঘটনা ঘটছে। তারা বলেন, ইসলাম অবমাননা ও কুটুক্তির বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি প্রয়োগ করতে হবে। নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি নেদারল্যান্ডের এম,পি গাড’ওইল্ডাস গত বছরের ন্যায় এবছরও রাসুল (সাঃ) এর ব্যঙ্গচিত্র অংকের প্রতিযোগিতার ঘোষনা দিয়েছে। এ বিষয়ে সরকারকে কড়া ভাষায় প্রতিবাদ করে নেদারল্যান্ডের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।
বার্তা প্রেরক, আনোয়ার হোসেন আনসারী, সাধারন সম্পাদক, ঢাকা মহানগর

adadad