Monday , December 9 2019
Home / বাংলা বিভাগ / খবর / গাফিলতির পরিণাম কসবার ট্রেন দুর্ঘটণা-মাওলানা আবদুল লতিফ নেজামী
ad
গাফিলতির পরিণাম কসবার ট্রেন দুর্ঘটণা-মাওলানা আবদুল লতিফ নেজামী
Abdul Latif Nezami images

গাফিলতির পরিণাম কসবার ট্রেন দুর্ঘটণা-মাওলানা আবদুল লতিফ নেজামী

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, দায়িত্বশীলদের গাফিলতি কি ধরনের বিপর্যয় ডেকে আনতে পারে, কসবায় তুর্ণানিশীথা ও উদয়ন ট্রেনের ভয়ংকর সংঘর্ষ তারই প্রকৃষ্ট প্রমাণ। পত্রিকান্তরে প্রকাশিত খবর মোতাবেক আন্তঃনগর ট্রেন তুর্ণানিশীথার চালক নাকি তন্দ্রাচ্ছন্ন অবস্থায় গাড়ী চালিয়ে চরম অবহেলার পরিচয় দিয়েছে। ফলে বহু লোকের মর্মান্তিক হতাহতের ঘটণা সংঘটিত হয়। এর দায়দায়িত্ব রেল ব্যবস্থাপনা ও এড়াতে পারেনা।
তিনি সর্বশেষ রেল দুর্ঘটণার মতো লোমহর্ষক ঘটনার পুনরাবৃত্তি রোধে চালকসহ ট্রেন চলাচলের সাথে সংশ্লিষ্ট সকলের কার্যক্রমের ওপর জোরদার তদারকি ব্যবস্থা বলবৎ করার প্রয়োজনীয়তার ওপর বিশেষভাবে গুরুত্বারোপ করে এক বিবৃতিতে বলেন, অন্যথায় ভবিষ্যতে অনরুপ অনাকাংখিত পরিস্থিতির উদ্ভব হওয় বিচিত্র নয়।
তিনি আরো বলেন, কসবার রেল দুর্ঘটণার জন্যে দায়ী কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির পদক্ষেপ গ্রহণের জন্যে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের কাছে দাবি জানান এবং বলেন, এই অপ্রত্যাশিত ঘটণার জন্যে দায়ী কর্মকর্তাদের শনাক্ত করতে গঠিত সকল কমিটির তদন্ত যেন দায়সারা গোছের না হয়। কেননা অনেক তদন্ত কমিটির প্রতিবেদন সূর্য্যের মূখ দেখেনা।
তিনি হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন এবং নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূণ প্রদান এবং আহতদের সুচিকিৎসার দাবি জানান।
আনসারুল হক ইমরান, সহকারী প্রচার সচিব

adadad