Friday , May 29 2020
Home / বাংলা বিভাগ / খবর / টাইমস অব ইন্ডিয়া’র বিরুদ্ধে তাবলীগের কোটি রুপির মানহানী মামলা
ad
টাইমস অব ইন্ডিয়া’র বিরুদ্ধে তাবলীগের কোটি রুপির মানহানী মামলা
Tablig biswa Iztema

টাইমস অব ইন্ডিয়া’র বিরুদ্ধে তাবলীগের কোটি রুপির মানহানী মামলা

দিল্লী থেকে তাবলীগ নিউজ বিডি.কম বিশেষ প্রতিনিধি
রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় পরিচালিত ভারতের প্রভাবশালী গণমাধ্যম “টাইমস অব ইন্ডিয়া”র বিরোদ্ধে ‘বানোয়াট, উদ্ভট, পরিকল্পিত অপপ্রচার ও মিথ্যা নিউজ’ করায় তাবলীগের এককর্মি কোটি রুপির মানহানী মামলা করেছেন।“টাইমস অব ইন্ডিয়া” এর পরিচালনা কোম্পানী BENNETT COLEMAN AND COMPANY LIMITED এর এমডি, এডিটর অফ চিফ এবং চিফ এডিটরকে বাদী করে ডিজিটাল তথ্য প্রযুক্তি আইন ৪৯৯ ধারায় মামলাটি করা হয়েছে। মানহানির কারণে হাইকোর্টের নোটিশ জারি করা হয়েছে। ‘পরিকল্পিত তথ্য সন্ত্রাসের কারণেই’ মূলত এই মামলা করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন মামলার আইনজীবী।
“টাইমস অব ইন্ডিয়া” গ্রুপের পত্রিকা এবং নিউজ চ্যানেলে গত কয়েকদিন ধরে তাবলীগ জামাত, তাবলীগ জামাতের বিশ্বআমীর মাওলানা সা’দ কান্ধলভী এবং তাবলীগ জামাতের সদরদপ্তর – ‘মারকায নিজামুদ্দিন’ এর বিরুদ্ধে দেশের আইন অমান্য করার অপবাদ দেওয়া, জঙ্গি সংশ্লিষ্টতা প্রমাণের চেষ্টা করা, ইত্যাদি বিষয়ে একাধিক প্রতিবেদন করে আসছে। এই বিষয়টিকে চ্যালেঞ্জ করে টাইমস অব ইন্ডিয়া” গ্রুপের বিরুদ্ধে তাবলীগ জামাতের কর্মি মোহাম্মদ ইসমাইল খানের পুত্র হাফিজুল্লাহ খান ব্যঙ্গালোর ৫ই জুন ২০২০ আদালতে এক কোটি রুপির মানহানী মামলাটি দায়ের করেছেন। সাথে সাথে আরেকটি তথ্যপ্রযুক্তি বিষয়ক মামলাও দায়ের করা হয়েছে।
টাইমস অব ইন্ডিয়া অনেকদিন থেকেই তাবলীগ জামাতের বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভীকে নিয়ে পরিকল্পিত প্রচারণা করে আসছে বলে উল্লেখ্ করা হয়েছে।
”বেনেট কোলম্যান এ্যাণ্ড কোম্পানি লিমিটেড” পরিচালিত “টাইমস অব ইন্ডিয়া”এর নিয়মিত অনলাইন পত্রিকা “টাইমস নাও নিউজ” (times now news) এর বিরুদ্ধে ভারতীয় সংবিধানের “SECTION 499 of IPS.” ধারা অনুযায়ী মামলা করা হয়েছে। এই মিডিয়া গ্রুপের পত্রিকা এবং নিউজ চ্যানেলে গত কয়েকদিন ধরেই বিশ্বব্যাপী সমাদৃত তাবলীগ জামাত, তাবলীগ জামাতের আমীর মাওলানা সা’দ কান্ধলভী এবং তাবলীগের বিশ্বকেন্দ্র ‘মারকাজ নিজামুদ্দিন’ এর বিরুদ্ধে দেশের আইন অমান্য করার অপবাদ দেওয়া, জঙ্গি সংশ্লিষ্টতা প্রমাণের চেষ্টা করা এবং ভারত-পাকিস্তান নাজুক ইস্যুকে সামনে নিয়ে আসা, ইত্যাদি বিষয়ে একাধিক প্রতিবেদন প্রকাশ করেছে।
এই মিডিয়া তাবলিগ জামাতের বিশ্বআমীর হযরত মাওলানা সা’দ কান্ধলভীকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করে আসছে বলে উল্লেখ্ করা হয়েছে।

adadad