Wednesday , April 1 2020
Home / Bangladesh / ‘নির্বাচনে ভোট দিতে না পারলে ঢাকা থেকেই সরকার পতনের আন্দোলন’
ad
‘নির্বাচনে ভোট দিতে না পারলে ঢাকা থেকেই সরকার পতনের আন্দোলন’
Islami Andolan Bangladesh Logo

‘নির্বাচনে ভোট দিতে না পারলে ঢাকা থেকেই সরকার পতনের আন্দোলন’

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মাওলানা আব্দুল হক আজাদ বেেলছেন, ঢাকা দুই সিটি নির্বাচনে জনগণ ভোট দিতে না পারলে ঢাকা থেকেই জনগণ সরকার পতনের আন্দোলন শুরু করবে। তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচনের নিশ্চয়তা দিতে হবে নির্বাচন কমিশনকে। কিন্তু এখন পর্যন্ত সুষ্ঠু নির্বাচনের কোন আলামত পরিলক্ষিত হচ্ছে না। তিনি বলেন, নির্বাচন নিয়ে জনমনে এখন পর্যন্ত যথেষ্ট সংশয় ও সন্দেহ রয়েছে। জনমনের শঙ্কা দূর করতে না পারলে জনগণ নির্বাচন কমিশনের প্রতি কোন আস্থা রাখবে না। ফলে নতুন প্রজন্ম ভোটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলবে। জনগণ যখন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে না পারে, তখনই ভিন্ন পথে চলে যায়।
আজ শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার নিয়মিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আমিনুল ইসলাম ও মাওলানা আব্দুল কাদের, মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা দেলোয়ার হোসাইন সাকী, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মুফতী সৈয়দ নূরুল করীম, হারুন অর রশিদ, মুফতী হেমায়েতুল্লাহ, অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ্ব আব্দুর রহমান, এডভোকেট লুৎফুর রহমান শেখ, গাজী রুহুল আমীন, ইঞ্জিনিয়ার শরীফুল ইসলাম তালুকদার, শায়খুল হাদীস আল্লামা মকবুল হোসাইন,বরকত উল্লাহ লতিফ, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা খলিলুর রহমান, এডভোকেট একেএম এরফান খান প্রমুখ।
মাওলানা আব্দুল হক আজাদ বলেন, বিগত নির্বাচনগুলোতে জনগণ ভোট দিতে না পারায় এখনও শঙ্কায় আছে যে, তারা ভোটাধিকার প্রয়োগ করতে পারবে কিনা। জনমনের সংশয় দূর করতে না পারলে নির্বাচনের নামে তামাশার কোন প্রয়োজন নেই। দেশবাসী আর নির্বাচনের নামে কোন তামাশা দেখতে চায় না। এবারও ভোটাধিকার প্রয়োগ করতে না পারলে জনগণ আর কাউকে ছাড় দিবে না। তারা ঢাকা থেকেই আন্দোলন শুরু করবে। ভোট ডাকাতি ও আগের রাতে ব্যালট ভর্তি বাক্স আর দেখতে চায় না।
বার্তাপ্রেরক, আহমদ আবদুল কাইয়ূম, প্রচার সম্পাদক

adadad