Wednesday , December 11 2019
Home / বাংলা বিভাগ / শিল্প-সংস্কৃতি / প্রবীণদের সেবা দিন,নিজের বার্ধক্যের প্রত্ততি নিন
ad
প্রবীণদের সেবা দিন,নিজের বার্ধক্যের প্রত্ততি নিন
Serve the elderly

প্রবীণদের সেবা দিন,নিজের বার্ধক্যের প্রত্ততি নিন

গণমাধ্যম সংস্থা সভ্যতার উদ্যোগে “প্রবীণদের সেবা দিন,নিজের বার্ধক্যের প্রত্ততি নিন” ও ‘সন্তানদের সঠিক ধর্মীয় শিক্ষা ও সৎ উপার্জনে লালন পালনই বৃদ্ধ বয়সে সুখ আর সম্মানে থাকার পাথেয়’ শীর্ষক পথসভা গত ৩১ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার লাঙলবাঁধ, শ্রীপুর, মাগুরাতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সভ্যতার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সিইও শাকিল হোসেন।তিনি বলেন, পিতা-মাতার প্রতি সন্তানের যে দায়িত্ব রয়েছে তা যথাযথ পালন করা প্রতিটি নাগরিকের কর্তব্য। এজন্য সন্তানদেরকে সুশিক্ষা প্রদান করতে হবে। সামাজিক অবক্ষয় থেকে প্রজন্মকে রক্ষা করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।এজন্য প্রয়োজন যথাযথ ধর্মীয় শিক্ষা প্রদান, সৎ উপার্জনে সন্তানদের লালন-পালন করা এবং পরিবার ও সমাজে তার প্রতিফল ঘটানো। তবেই পরিবার ও সমাজে শিশু থেকে বৃদ্ধ সব বয়সের মানুষই নিজেদের অধিকার প্রতিষ্ঠিত পারবেন। এজন্য সবাইকে ভূমিকা পালন করতে হবে। সমাজের অবহেলিত বৃদ্ধদেরকে সার্বিক সহযোগিতা প্রদানের মাধ্যমে তাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য আহ্বান জানান। অনুষ্টানে সভ্যতার সাথে উক্ত বিষয়ে মাগুরার জনসাধারন একাত্বতা ঘোষনা করেন।পথশোভা শেষে মাননীয় সংসদ সদস্য, জনাব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, এমপি, মাগুরা ১ আসন- এর কছে প্রবীন সেবা বিষয়ক বিভিন্ন বিষয় নিয়ে
আলোচনা ও সভ্যতার বিগত কার্যক্রমের এটি প্রফাইল হস্তান্তর করা হয়।প্রবীণ সেবা বিষয়ে মাননীয় এমপি মহোদয় সভ্যতার প্রবীণ সেবা বিষয়ে একমত পোষণ করেন।
উল্লেখ যে, সভ্যতা গণমাধ্যম সংস্থাটি বিগত ৬ বছর যাবৎ সমগ ্রবাংলাদেশ সহ দেশের বাইরেও প্রবীণ সেবা বিষয়ক বিভিন্ন আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী ও রোডশো এর মাধ্যমে গণচেতনামূলক কার্সক্রম পরিচালনা করে আসছে।
সংবাদ বিজ্ঞপ্তি – শাকিল হোসেন, সিইও, সভ্যতা, ০১৮১৯৮৭২৭০৮

adadad