Monday , January 20 2020
Home / বাংলা বিভাগ / খবর / শুরু হতে যাচ্ছে সম্প্রীতির জন্য বিতর্ক
ad
শুরু হতে যাচ্ছে সম্প্রীতির জন্য বিতর্ক
Press conference on Sompritir jonye bitorko

শুরু হতে যাচ্ছে সম্প্রীতির জন্য বিতর্ক

সম্প্রীতির স্লোগান নিয়ে দেশের ০৩টি জেলা – ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর এর ১২টি বিশ্ববিদ্যালয় ও সমমানের মাদরাসায় শুরু হতে যাচ্ছে ‘সম্প্রীতির জন্য বিতর্ক’। ডিবেট ফর হিউম্যানিটি (ডিএফএইচ) এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে, যা উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সম্প্রীতি প্রকল্পের আওতায় বাস্তবায়িত হতে যাচ্ছে। ২৬ ফেব্রুয়ারি ২০১৯ হতে পর্যায়ক্রমিকভাবে ১২টি বিশ্ববিদ্যালয় ও সমমানের মাদরাসায় পৃথক পৃথকভাবে ০৬ মাস ব্যাপী অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা, যেখানে ২ হাজারের অধিক শিক্ষার্থী অন্তঃ বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ও কর্মশালায় অংশগ্রহন করবে। এবং চূড়ান্ত পর্যায়ে ১২টি প্রতিষ্ঠানের বিজয়ী দলসমূহের অংশগ্রহণে জাতীয় পর্যায়ে একটি আন্তঃ বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ও কর্মশালা আয়োজিত হবে।
গত ১৬.০২.২০১৯ইং তারিখ (শনিবার) ঢাকা রিপোর্টাস ইউনিটি মিলনায়তনে ডিবেট ফর হিউম্যানিটি (ডিএফএইচ) আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি তারেক আজিজ। পরে সংগঠনের উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, বর্তমানে সারা দেশে বিভাজন প্রকট হয়ে উঠছে যার অন্যতম কারণ হচ্ছে আমাদের সংকীর্ণ স্বার্থ। কিন্তু দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার জন্য সম্প্রীতি খুবই গুরুত্বপূর্ণ। এজন্য তরুণ প্রজন্মের মধ্যে এই চেতনাবোধ জাগ্রত করতেই সম্প্রীতির জন্য এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শুধু দেশের অর্থনৈতিক উন্নয়ন নয়, এর পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ডের ব্যাপারেও সকলের দৃষ্টি দেওয়া প্রয়োজন।
সংগঠনের চেয়ারপার্সন অ্যাডভোকেট মুহাম্মদ শফিকুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহিন আনাম, সম্প্রীতি প্রকল্পের উপ কর্মসূচী ব্যবস্থাপক শাহজাদী বেগম প্রমূখ।

adadad