Friday , April 3 2020
Home / Bangladesh / সিটি নির্বাচন নিরপেক্ষ নাহলে রাজনৈতিক অঙ্গন অস্থিতিশীল হবে
ad
সিটি নির্বাচন নিরপেক্ষ নাহলে রাজনৈতিক অঙ্গন অস্থিতিশীল হবে
Discussion organised to mark the 113rd founding anniversary of Muslim in Dhaka on Monday. Photo. courtesy.

সিটি নির্বাচন নিরপেক্ষ নাহলে রাজনৈতিক অঙ্গন অস্থিতিশীল হবে

গনতান্ত্রিক মূল্যবোধকে পদদলিত করে আইয়ূব খানের উন্নয়ন ও স্বৈরশাসক এরশাদের উন্নতির কীর্তিসমূহ তাদের অবধারিত পতনকে ঠেকাতে পারেনি যা সকল দল ও মতের ক্ষমতাসীনরা স্মরণ রাখলে তাদেরই মঙ্গল হবে। ইতিপূর্বে নির্বাচনের নামে ইতিহাস সৃষ্টিকারী প্রহসনের স্মৃতি জাতি এখনও ভুলে যায় না। সদ্য ঘোষিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন সরকার-নির্বাচন কমিশন ও প্রশাসন যদি নিরপেক্ষতা বজায় রেখে জনগণের অংশগ্রহণমূলক ও সর্বজন গ্রহণযোগ্য একটি নির্বাচন সম্পন্ন করতে ব্যর্থ হয় তবে দেশের রাজনৈতিক অঙ্গন অস্থিতিশীল হয়ে উঠবে যা কারো কাম্য নয়। কাজেই সরকার ও নির্বাচন কমিশনকে এ বিষয়ে যথেষ্ট সজাগ থাকতে হবে। আজ ৩০শে ডিসেম¦র বেলা ১১.০০টায় উপমহাদেেেশর প্রাচীনতম ঐতিহ্যবাহী রাজনৈতিক দল অল ইণ্ডিয়া মুসলিম লীগের ১১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে দলের পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় দলীয় নেতৃবৃন্দ উপরোক্ত মন্তব্য করেন। আরও বক্তব্য রাখেন দলীয় মহাসচিব এবং সভার প্রধান বক্তা কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, সহসভাপতি মোঃ কুদরতউল্ল্যাহ, অতিঃ মহাসচিব কাজী এ.এ কাফী, প্রচার সম্পাদক শেখ এ সবুর, দফতর সম্পাদক খোন্দকার জিল্লুর রহমান, শ্রম সম্পাদক ইঞ্জিঃ ওসমান গনি, কেন্দ্রীয় নেতা ওয়াহিদুজ্জমান, মামুনুর রশীদ, মোঃ নূর আলম প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, প্রতিবেশী রাষ্ট্র ভারতের বর্তমান ক্ষমতাসীনদের কাশ্মীর ইস্যু, এনআরসি, সিএএ, বাবরী মসজিদের রায়, মুসলমানদের উপর ধারাবাহিক নিপীড়ন সবকিছু মিলিয়ে একথা আজ জলের মত পরিষ্কার যে ১৯৪৭ পূর্ব সময়ে মুসলমানদের আলাদা রাষ্ট্রের দাবী ও সিদ্ধান্ত সঠিক ছিল। লাহোর প্রস্তাবের ভিত্তিতে ভারত বিভক্তির নেপথ্যের রাজনৈতিক দল মুসলিম লীগের প্রতিষ্ঠাতাদের কাছে বিশেষ করে মূল প্রতিষ্ঠাতা নবাব খাজা সলিমুল্লাহর কাছে আমরা চীর ঋণী-চীর কৃতজ্ঞ। নবাব সলিমুল্লাহর রাজনৈতিক দর্শন মুসলিম জাতিসত্তার চেতনায় ঐক্যবদ্ধ হয়ে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সমুন্নত রাখার পাশাপাশি সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠাই মুসলিম লীগের ১১৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকার।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নূরসহ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, একজন ছাত্র নেতার প্রাণ নাশের উদ্দেশ্যে দফায় দফায় এরকম জঘন্য বর্বরোচিত হামলার নিন্দা জানানোর ভাষা কারো জানা নেই। নেতৃবৃন্দ আহত ছাত্রদের দ্রুত আরোগ্য কামনা করে হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
(সংবাদ প্রেরক, কাজী এ.এ কাফী, অতিঃ মহাসচিব)

adadad