News update
  • Rising violence behind Palestinian and Israeli casualties     |     
  • 'Dev communication expedites industrialization, boosts business'     |     
  • Shariatpur fish traders see huge prospects as Padma Bridge opens     |     
  • 12 judges test Covid-19 positive     |     
  • Dhaka's air quality turns 'good'     |     

ব্রাহ্মণবাড়িয়ায় "বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস" পালিত

গ্রীণওয়াচ ডেস্ক error 2022-05-08, 1:45pm

img-20220508-wa0002-bd6a3b97cc163fc1a0c5cfd1ac63b2cc1651995938.jpg




বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ব্রাহ্মণবাড়িয়া জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে “#মানবিক হও’ মানবতার শক্তিতে বিশ্বাস রাখি এই প্রতিপাদ্যে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। আয়োজনের মধ্য ছিলো, জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, রেড ক্রসের প্রতিষ্ঠাতা জ্বিন হেনরি ডোনান্টের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা ও জন্মদিনের কেক কাটা।

আজ রবিবার সকাল সাড়ে ৬ টায় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট কার্যালয়ে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। এরপর সকাল ৮ টায় বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে একটি বর্নাঢ্য র‌্যালি ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রেড ক্রিসেন্ট ভবনে এসে শেষ হয়। র‌্যালী শেষে ইউনিট কার্যালয়ে রাখা রেড ক্রস এর প্রতিষ্ঠাতা জ্বিন হেনরি ডোনান্টের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। 

একই দিন সকাল সাড়ে ৯ টায় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার উপ-পরিচালক খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ। বক্তব্যে রাখেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মো: শাহাজাহান সাজু, ব্রাহ্মণবাড়িয়া জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি শেখ মাহবুবুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য ও সাবেক যুব প্রধান মো: সালাহ্ উদ্দিন ভ‚ইয়া, সাবেক যুব প্রধান ও প্রশিক্ষক সাহিদুল ইসলাম অপু, সিনিয়র স্বেচ্ছাসেবক সৈয়দা মুক্তা, মুুনিয়া মাহিন উদীচী, সিনিয়র স্বেচ্ছাসেবক ও শ্রেষ্ঠ ভলেন্টিয়ার -২০২০ আফরিন ফাতেমা জুঁই, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ শাখার যুব দলনেতা জাহাঙ্গীর আলম রাসেল, উপ দলনেতা সোহান মাহমুদ, ইউনিটের সিনিয়র যুব ও স্বেচ্ছাসেবক সিরাজুল ইসলাম ইমন, অনিক ইসলাম শুভ, মাইনুদ্দিন ভুইয়া সাব্বির প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউনিটের সিনিয়র যুব ও স্বেচ্ছাসেবক ফাহিম মুনতাসির। এসময় ইউনিটের হিসাবরক্ষক মো: আরিফুর রহমান মনির, সিনিয়র স্বেচ্ছাসেবক মাসিকুল ইসলাম সাকিব, আশিক ভূইয়াসহ ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার উপ-পরিচালক খ: এনায়েতুল্লাহ একরাম পলাশ বলেন, ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট মানবতার শক্তিতে বিশ্বাস রেখে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। ইউনিটের যুব ও স্বেচ্ছাসেবকরা করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি জেনেও জনমানুষের কল্যাণে কাজ করে গেছে। বর্তমানে টিকাদান কেন্দ্রে টিকা নিতে আসা জনগনের সেবা ও স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে, যা সর্বমহলে প্রশংসিত হয়েছে।  

তিনি বলেন, বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবসের এই মাসকে অর্থাৎ “মে” মাসকে এবছর তহবিল সংগ্রহ মাস ঘোষনা করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। তাই, বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে দেশের বিত্তশালী ও উদারমনা দানশীল ব্যক্তি এবং প্রতিষ্ঠানের প্রতি উদাত্ত আহ্বান জানাই, আপনারা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তথা ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিটের পরিচালিত বিভিন্ন মানবিক কার্যক্রম বাস্তবায়নে অংশীদার হোন এবং আর্ত-মানবতার সেবায় সহযোগিতার হাতকে আরোও প্রসারিত করুন। আপনাদের সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়া রেড ক্রিসেন্ট ইউনিট আরো বলিয়ান হয়ে উঠবে। বিজ্ঞপ্তি।