Monday , March 30 2020
Home / বাংলা বিভাগ / খবর / আল্লামা ফজলুল করীম দুর্দিনে কান্ডারীর ভুমিকা পালন করেছিলেন
ad
আল্লামা ফজলুল করীম দুর্দিনে কান্ডারীর ভুমিকা পালন করেছিলেন
Pir shaheb Charmonai - File photo

আল্লামা ফজলুল করীম দুর্দিনে কান্ডারীর ভুমিকা পালন করেছিলেন

পীর সাহেব চরমোনাই
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আল্লামা সৈয়দ ফজলুল করীম রহ. ছিলেন নীতি ও আদর্শের প্রশ্নে আপোসহীন। তাঁর কথায় ও কাজে হুবুহু মিল ছিল। তিনি যা বলতেন তা-ই করতেন। দেশ ও জাতির ক্লান্তিকালে তিনি সবসময় কান্ডারীর ভুমিকা পালন করেছেন। তিনি অন্যায় অসত্য ও বাতিল ফেরকার বিরুদ্ধে ছিলেন কঠোর প্রতিবাদী। বর্তমান সময়ে এই মহান ব্যক্তির খুবই প্রয়োজন ছিল। পীর সাহেব চরমোনাই আরও বলেন, কোটা সংস্কারের ব্যাপারে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করলে সৃষ্ট সমস্যাা উদ্ভব হতো না এবং ছাত্রদেরকে রাজপথে আন্দোলন করতে হতো না। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণায় আশ্বস্ত হয়ে ছাত্ররা রাজপথ ছেড়ে ঘরে ফিরে গিয়েছিল। এখন কারা প্রধানমন্ত্রীর সেই ঘোষণা বাস্তবায়ন করতে দিচ্ছ না, কেন দিচ্ছে না তা জাতির সামনে প্রকাশ করতে হবে। আন্দোলনকারীদের উপর হামলা করে মেধাবীদেরকে অধিকার বঞ্চিত করার সুযোগ দেয়া হলে মেধাবীরা হারিয়ে যাবে। ফলে মেধাশূন্য নেতৃত্ব তৈরি হবে। তিনি বলেন, আন্দোলনকারীদের উপর দমন পীড়ন চালিয়ে ন্যায্য অধিকার প্রতিষ্ঠার এ আন্দোলন বন্ধ করা যাবে না।
আজ সকাল ১০টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চরমোনাই আলিয়া মাদরাসা শাখা কর্তৃক আয়োজিত যুগের মহান মুজাদ্দিদ আল্লামা সৈয়দ মুহাম্মাদ ফজলুল কারীম রাহ. এর জীবন ও কর্ম শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শাখা সভাপতি মুহাম্মাদ রুহুল আমীনের সভাপতিত্বে এবং সাধারণ সাম্পাদক মুহাম্মাদ আবু সালেহ মুছার পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মু. আবুল খায়ের, চরমোনাই আলিয়া শাখার সাবেক সভাপতি ও ঢাকা মহানগর উত্তর এর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, কেন্দ্রীয় আলীয়া মাদরাসা বিষয়ক সম্পাদক গাজী উসমান, জামিয়ার উস্তাদ মাওলানা জাফর ইমাম সাহেব প্রমূখ।
মুফতী ফয়জুল করীম বলেন, ফজলুল করীম রহ. একজন দার্শনিক। তিনি বিজ্ঞ রাজনীতিক ছিলেন। ফলে তিনি কখনো আদর্শচ্যুত হননি। তাঁর মত মহান নেতার বড়ই প্রয়োজন। আল্লাহ রাব্বুল আলামিন মরহুমকে জান্নাতে সর্বোচ্চ মর্যাদা দান করুন। আমীন।
বার্তাপ্রেরক, আহমদ আবদুল কাইয়ূম

adadad