Monday , March 30 2020
Home / Politics / কুমিল্লায় রাজনৈতিক দলগুলো একসাথে শান্তিতে বিজয়ের শপথ নিয়েছেন
ad
কুমিল্লায় রাজনৈতিক দলগুলো একসাথে শান্তিতে বিজয়ের শপথ নিয়েছেন
Political leaders of comilla stand together to win with peace

কুমিল্লায় রাজনৈতিক দলগুলো একসাথে শান্তিতে বিজয়ের শপথ নিয়েছেন

কুমিল্লা, অক্টোবর ২৫ : ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কুমিল্লা অঞ্চলের অর্ন্তগত ৬ টি জেলা ( কুমিল্লা, ব্রাক্ষণবাড়ীয়া, নোয়াখালী, ফেনী, লক্ষীপুর, চাঁদপুর) জেলার আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি থেকে আগত প্রায় ৯০ জন রাজনৈতিক নেতৃবৃন্দ কুমিল্লায় একই মঞ্চে শান্তিপূর্ণ ও অহিংস নির্বাচনের শপথ গ্রহণ করেছেন। আজ কুমিল্লার পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড) এর ময়নামতি হলে এক জাঁকজমকপূর্ণ পরিবেশে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের স্বত:স্ফূর্ত অংশগ্রহণে “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনের আঞ্চলিক উদ্বোধন করা হয়েছে।
ইউএসএআইডি এবং ইউকেএইড এর যৌথ অর্থায়নে এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের Strengthening Political Landscape (SPL) প্রকল্পের আওতায় “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনটি পরিচালিত হচ্ছে। জাতীয় নির্বাচনের পূর্বে শান্তিপূর্ণ নির্বাচন ও সহনশীল রাজনীতির চর্চা বৃদ্ধিতে, “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনটি বাংলাদেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দল, প্রার্থী এবং সাধারণ জনগণকে সচেতন করবে ও তাঁদের অংশগ্রহণ করার সুযোগ তৈরি করবে। আজকের আঞ্চলিক উদ্বোধনী অনুষ্ঠানে কুমিল্লা অঞ্চলের বিভিন্ন জেলা থেকে আগত আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দ রাজনৈতিক সহনশীলতা ও সম্প্রীতির সমর্থনে একসাথে দাঁড়িয়ে সহিংসতার বিরুদ্ধে অঙ্গীকার করেছেন।
অনুষ্ঠানে সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আবদুল মতিন খসরু (এমপি)বলেন, ‘গণতান্ত্রিক পদ্ধতিতে নানাজনের নানামত থাকবে তবুও শান্তির জন্য এক হতে হবে।’ ব্রাক্ষণবাড়িয়া বিএনপি’র সভাপতি জনাব হাফিজুর রহমান মোল্লা বলেন, শান্তি ফিরে আসার জন্য আগে সহাবস্থানে আসতে হবে। দলে সমতা আনতে হবে। কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র ভাইস চেয়ারম্যান বলেন, মো: জসিম উদ্দিন চৌধুরী বলেন, শান্তি প্রতিষ্ঠা করতে হলে দেশকে ভালোবাসতে হবে। আমরা প্রত্যাশা করি আগামী নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জনাব মোস্তাক মিয়া, সহঃ সাংগঠনিক সম্পাদক, বি,এন,পি কেন্দ্রিয় কমিটি , ব্রাক্ষণবাড়িয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আল মামুন সরকার, নোয়াখালী জাতীয় পার্টির সম্পাদক মো: বোরহানউদ্দিন, কুমিল্লা উত্তর জেলা বিএনপির মো: আখতারুজ্জামান সরকার, সাবেক সাংসদ কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জোবেদা খাতুন পারুল, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বি,কম, চাঁদপুর জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মনির চৌধুরী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মো: সাজ্জাদ হোসেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুমিল্লার স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের সদস্যবৃন্দ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো, রাজনৈতিক দলের মাস্টার ট্রেইনার, সামাজিক-সাংস্কৃতিক কর্মীবৃন্দসহ স্থানীয় গণমাধ্যম প্রতিনিধিবৃন্দ।
‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের মূল লক্ষ্য হল দেশের ১৬ কোটি মানুষের জন্য শান্তিপূর্ণ ও সহনশীল রাজনীতির পক্ষে একাত্ম হওয়ার মঞ্চ তৈরি করা। রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে বিপুল সংখ্যক সাধারণ মানুষের মতবিনিময়ের সুযোগ তৈরি করার জন্য সারাদেশে ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের আওতায় আয়োজিত হচ্ছে শান্তি – শোভাযাত্রা, নির্বাচনী প্রার্থীদের সাথে মুখোমুখি সংলাপ, রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে গোলটেবিল বৈঠক ও কর্মশালা। সেই সাথে দেশের অনেকগুলো বিশ্ববিদ্যালয় ও কলেজে সাড়ম্বরে পালিত হচ্ছে শান্তিতে বিজয় কর্মসূচি। এই অনুষ্ঠানগুলোতে ছাত্র/ছাত্রী, শিক্ষক এবং স্থানীয় নাগরিকবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিগণ একত্রিত হয়ে শান্তিপূর্ণ রাজনৈতিক চর্চার স্বপক্ষে একসাথে কাজ করার জন্য তরুণ প্রজন্ম ও রাজনৈতিক নেতাদেরকে উদ্বুদ্ধ করছেন।

adadad