Friday , December 6 2019
Home / বাংলা বিভাগ / খবর / চামড়া শিল্প ধ্বংসকারী সিন্ডিকেটগুলোকে বিচারের আওতায় আনতে হবে
ad
চামড়া শিল্প ধ্বংসকারী সিন্ডিকেটগুলোকে বিচারের আওতায় আনতে হবে
Businesses are collecting rawhides from Mirpur area in the city on Monday afternoon. Photo: UNB

চামড়া শিল্প ধ্বংসকারী সিন্ডিকেটগুলোকে বিচারের আওতায় আনতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, চামড়া শিল্পকে ধ্বংসকারী সিন্ডিকেটগুলোকে বিচারের আওতায় আনতে হবে। এই প্রভাবশালী সংঘবদ্ধ সিন্ডিকেটের কারণে এবার ‘গরিবের হক’ কোরবানির পশুর চামড়ার বাজারে বড় ধস নেমেছে। ফলে দেশ হাজার হাজার কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছে। বাড়তি মুনাফার লোভে ট্যানারির মালিকদের বেশির ভাগই সিন্ডিকেট করে কোরবানির পশুর চামড়া না কিনে কমদামে চামড়া ব্যবসায়ীকে বিক্রি করতে বাধ্য করেছে। তিনি বলেন, গরীব, দুঃখী ও এতিমদের হক নষ্ট করেছে। ঈদের দিন মাদরাসার এতিমখানাসহ সারাদেশের গরীব মানুষের হক পশুর চামড়ার মূল্য নামে মাত্র টাকায় কিনছে ব্যবসায়ীরা। ইতিহাসে এমন নজীর নেই। সরকার সিন্ডিকেট করে কওমী মাদরাসাকে ধ্বংস করছে এবং চামড়া শিল্পকে ধ্বংস করে দেশকে তলাবিহীন ঝুড়ি বানানোর জন্য কাজ করছে।
আজ বিকেলে বরিশালের মেহেন্দিগঞ্জ থানার উত্তর দাদপুর চরে নদী ভাঙ্গণ থেকে রক্ষার জন্য আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দোয়া পূর্ব আলোচনায় বিশেষ অতিথিল বক্তব্য রাখেন মুফতী সৈয়দ নূরুল করীম কাসেমী। সভাপতিত্ব করেন হাজী মোহাম্মদ আলী। এসময় এলাকার সর্বস্তরের জনগণ, বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
চামড়া শিল্প ধ্বংসের প্রতিবাদে ইসলামী আন্দোলনের মানববন্ধন আজ
চামড়া শিল্প ধ্বংসের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে আগামীকাল শনিবার বিকাল ৩টায় মানববন্ধন কর্মসূচিঅনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ মাওলানা ইমতিয়াজ আলম ও উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ আগামীকালের মানববন্ধন কর্মসূচি সফল করার জন্য সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও দেশপ্রেমিক ঈমানদার জনতার প্রতি আহ্বান জানিয়েছেন। – প্রেস বিজ্ঞপ্তি

adadad