Friday , February 28 2020
Home / বাংলা বিভাগ / খবর / দেশ ক্রমেই ভয়াবহ অবস্থার দিকে এগুচ্ছে -পীর সাহেব চরমোনাই
ad
দেশ ক্রমেই ভয়াবহ অবস্থার দিকে এগুচ্ছে -পীর সাহেব চরমোনাই
The pir Shaheb of Charmonai addressing a meeting of the Islami Juba Andolan in Dhake on Saturday

দেশ ক্রমেই ভয়াবহ অবস্থার দিকে এগুচ্ছে -পীর সাহেব চরমোনাই

রংপুর উপনির্বাচনে আইএবি’র অংশ না নেয়ার সিদ্ধান্ত
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রংপুর উপনির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ অংশ গ্রহণ করবে না। আজ বিকেলে ইসলামী আন্দোলনের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পীর সাহেব বলেন, দেশ ক্রমেই ভয়াবহ অবস্থার দিকে ধাবিত হচ্ছে। একদিকে ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার, অপরদিকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চললেও সরকার সেদিকে কোন ভ্রুক্ষেপ করছেন না। তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতির কারণে সচেতন দেশবাসি শঙ্কিত। দেশের স্বাধীনতা নিয়ে উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। তিনি বলেন, ডেঙ্গুর ভয়াবহতা বেড়েই চলেছে। রাজধানীসহ বিভিন্ন স্থানে ইতোমধ্যে হাজার হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। ইতোমধ্যে ডাক্তার, ছাত্র, নারী ও শিশুসহ বহু মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। ডেঙ্গু প্রতিরোধে সরকার ব্যর্থ হয়েছে। হাসপাতালগুলো ডেঙ্গু আক্রান্ত রোগীদের সামাল দিতে হিমশিম খাচ্ছে। পর্যাপ্ত সেবা ও ওষুধ পাওয়া যাচ্ছে না। অন্য দিকে রাজধানীর বাইরে দেশের বেশির ভাগ জেলাতেই ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। সরকারের এমন দায়িত্বহীনতার কারণেই ডেঙ্গু আজ ভয়াবহরূপ ধারণ করেছে এবং মানুষের ব্যাপক প্রাণহানি হচ্ছে। সরকার এ দায় এড়াতে পারবে না। তিনি বলেন, সরকার দলীয় এমপি শামীম ওসমান বক্তব্যে বলেছেন, ডেঙ্গু মশা আল্লাহর গজব। নমরুদ আল্লাহর নাফরমানি করায় আল্লাহ মশা দিয়ে নমরুদকে শায়েস্তা করেছিলেন। তিনি বলেন, এখনও আল্লাহর নাফরমানি বেড়েই চলছে। অপরদিকে খুন-গুম, ধর্ষণ, দুর্নীতি দেশ ছেয়ে গেছে। এমতাবস্থায় সকলকে তওবা ইস্তেগফার করে আল্লাহর কাছে দোয়া হবে দেশের জন্য, মানুষের জন্য।
আজ বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত ইসলামী আন্দোলনের মজলিসে আমেলার এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাও. লোকমানাই হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাও. সৈয়দ মুমতাজুল করীম মোস্তাক, প্রিন্সিপাল মাও. শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ্ব আব্দুর রহমান, এডভোকেট শওকত আলী হাওলাদার প্রমুখ। – প্রেস বিজ্ঞপ্তি
ডেঙ্গু নিয়ন্ত্রনে সরকার ব্যর্থ হয়েছে মাওলানা ইমতিয়াজ আলম
দেশের সকল জেলায় ডেঙ্গু জ্বরে সয়লাব। রাজধানী এবং জেলা উপজেলার হাসপাতালগুলোতে ডেঙ্গু শনাক্তের অপরিহার্য উপকরণ কিট সংকটে তৈরি হয়েছে ভোগান্তি। প্রতিদিন প্রায় হাজার হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হলেও নেই কোনো কার্যকরি উদ্যোগ। দায় এড়াতে সরকারের বিভিন্নমন্ত্রীরা অসংগতিপূর্ণ বক্তব্য দিয়ে চলেছেন। প্রতিদিন রোগীর সংখ্যা বাড়তেছে। সামনে ঈদ আর এ ঈদকে কেন্দ্র করে এ রোগ প্রত্যন্ত পর্যায়ে বিস্তৃত হওয়ার সম্ভাবনা রয়েছে। ডেঙ্গু নিয়ে কোনো ধরনের রাজনীতি নাকরে যথাযথ ব্যবস্থা গ্রহণ করুন। সরকার ডেঙ্গু নিয়ন্ত্রনে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। প্রতিদিনই কিছু লোকের প্রাণহানী হচ্ছে। দিনদিন মৃত্যুর সংখ্যা বাড়ছেই। এটা দেশের জন্য আল্লাহর গজব বলে মনে হয়।
আজ ৩ আগস্ট বিকাল ৪টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের যৌথ সভায় সভাপতির বক্তব্যে নগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম এসব কথা বলেন। সভায় তিনিআরো বলেন, দেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যা হয়েছে। বন্যায় ঐ অঞ্চলের জনগণের দুর্ভোগের কোনো শেষ নেই। ইসলামী আন্দোলন বাংলাদেশ বানভাসী মানুষের পাশে সাধ্যানুযায়ী সহযোগীতার হাত বাড়িয়েছে। উপস্থিত থানা শাখার নেতৃবৃন্দকে নগরের পক্ষ থেকে বানভাসী জনগণকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সরকারের প্রতি আহ্বান জানান বানভাসী জনগণের জন্য কার্যকরি ভূমিকা পালনকরার।
যৌথ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নগরসহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, প্রচার সম্পাদক মুহাম্মাদ হুমায়ুন কবীর, অর্থ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক নাছির উদ্দিনখান, আলহাজ্ব ইসমাইল হোসেনসহ থানা নেতৃবৃন্দ।
বার্তা প্রেরক – মুহাম্মাদ হুমায়ুন কবীর, প্রচার সম্পাদক

adadad