Thursday , April 2 2020
Home / Bangladesh / বুয়েটের মেধাবী শিক্ষার্থী ফাহাদের হত্যাকারীদের বিচার দাবী
ad
বুয়েটের মেধাবী শিক্ষার্থী ফাহাদের হত্যাকারীদের বিচার দাবী
Abrar Fahad

বুয়েটের মেধাবী শিক্ষার্থী ফাহাদের হত্যাকারীদের বিচার দাবী

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের গ্রেফতার বিচারের আওতায় আনার দাবী জানিয়েছেন বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এ্যাড. বদরুদ্দোজা সুজা ও মহাসচিব কাজী আবুল খায়ের। নেতৃবৃন্দ বলেন, এরকম বর্বরোচিত ভাবে পিটিয়ে জলজ্যান্ত একজন মানুষ হত্যা করা যাদের পক্ষে সম্ভব তাদের সভ্য সমাজে বাস করার কোন অধিকার নেই। অতীতে রাজনৈতিক উদ্দেশ্যে ও কারণে ঘটা এই রকম হত্যাকান্ডের উপযুক্ত শাস্তি হয়নি বিধায়ই এধরণের ঘটনা আজো ঘটছে। ক্ষমতার কেন্দ্রে অবস্থান করা রাজনীতিবিদদের সুমতি না ঘটলে এ অপরাজনীতির ধারা গতি রুদ্ধ হবে না।
সংবাদ প্রেরক – -কাজী এ.এ কাফী, অতি: মহাসচিব
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ছাত্র আবরার ফাহাদকে গভীররাতে বুয়েট হলে নৃশংসভাবে হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগও ক্ষোভ প্রকাশ করেছেন। আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এভাবে নৃশংসভাবে হত্যাকান্ডের ঘটনায় দেশময় অভিভাবক মহলে উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে। সর্বোচ্চ বিদ্যাপীঠে এধরণের হত্যাযজ্ঞ কোনভাবেই মেনে নেয়া যায় না। কোন শিক্ষার্থী যদি কোন অন্যায় করে থাকে তাহলে দেশে প্রশাসন আছে, বুয়েট কর্তৃপক্ষ আছে, সেখানে বিচার করতে পারতো। কিন্তু এভাবে আইনকে হাতে তুলে নিয়ে কেবলমাত্র সন্দেহের বশবতী হয়ে তিলে তিলে একজন শিক্ষার্থীকে পিটিয়ে মেরে ফেলার ঘটনা জাতির বিবেককে নাড়া দিয়েছে। অবিলম্বে খুনিদের গ্রেফতার করে কঠোর শাস্তির মুখোমুখি করতে হবে। অন্যথায় দেশময় তীব্র আন্দোলন গড়ে উঠলে সরকারের আখের রক্ষা হবে না।
সম্মিলিত সামাজিক আন্দোলন

Abrar’s mother knocks on PM’s door seeking justice – UNB

সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি জিয়াউদ্দিন তারেক আলী ও সাধারণ সম্পাদক সালেহ আহমেদ এক বিবৃতিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার তীব্র নিন্দা ও হত্যার সাথে জড়িত খুনীদের দ্রুততম সময়ে দৃষ্টান্তমূলক শাস্তি বিধানের দাবি জানান।
বিবৃতিতে আরও বলা হয় ভিন্নমতাদর্শ বা রাজনীতির প্রতিহিংসায় কোন প্রতিপক্ষ নির্মমতার এই পরিস্থিতির শিকার হবে তা কখনই কাম্য হতে পারেনা। একজন শিক্ষার্থীকে নির্মমতার শিকার হয়ে অকালে পৃথিবী থেকে চলে যেতে হবেএটা কোন সুস্থ্য মস্তিষ্কের মানুষ মেনে নিতে পারেনা। আমরা আবরার হত্যার ঘটনার রকৃত রহস্য উদ্ঘাটন ও হত্যার দ্রুতবিচারের দাবি জানাচ্ছি।
বার্তা প্রেরক – বিপ্লব চাকমা, দপ্তর সম্পাদক, সম্মিলিত সামাজিক আন্দোলন।

adadad