Friday , April 3 2020
Home / বাংলা বিভাগ / শিল্প-সংস্কৃতি / হাতেখড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষুদে সাংবাদিকদের সংবর্ধনা
ad
হাতেখড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষুদে সাংবাদিকদের সংবর্ধনা
Hatekhari fourth anniversary . Photo - collected

হাতেখড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্ষুদে সাংবাদিকদের সংবর্ধনা

ঢাকা: শিশু-কিশোর ও তরুণদের পত্রিকা হাতেখড়ি’র ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে গতকাল বিকেলে এক প্রীতি সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকাসহ সারা দেশ থেকে আগত হাতেখড়ি’র ক্ষুদে সাংবাদিক, ফটোগ্রাফার ও ফিচার লেখকরা বর্ণিল এই আয়োজনে অংশগ্রহণ করে।হাতেখড়ি’র সম্পাদক ও প্রকাশক, শিশুসংগঠক তাহাজুল ইসলাম ফয়সাল’র সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংবাদিক সোহায়েল হোসেন, মোস্তাফিজুর রহমান, হাতেখড়ি’র ইভেন্ট ম্যানেজার সাকিব মাহমুদ দীপ্ত, চীফ ফটোগ্রাফার আনিসুর রহমানসহ জেলা প্রতিনিধিবৃন্দ।
প্রীতি সম্মেলনে তিন জনকে হাতেখড়ি এ্যাওয়ার্ড ২০১৮ প্রদান করা হয়। বর্ষসেরা হয়ে হাতেখড়ি এ্যাওয়ার্ড অর্জন করেছেন সাকিব মাহমুদ দীপ্ত, আরিয়ান হাবিব ও মেহেদী হাসান। অনুষ্ঠানে আলোচনার পরপরই কেক কেটে পঞ্চম বর্ষে পদার্পণকে স্বাগত জানায় হাতেখড়ি’র ক্ষুদে সংবাদকর্মীরা।
তাহাজুল ইসলাম ফয়সাল এ বিষয়ে বলেন, আমরা ২০১৪ সাল থেকে প্রতি বছর স্কুল ও কলেজের শিক্ষার্থীদের সংবাদ লিখন প্রশিক্ষণ দিয়ে আসছি। সেখান থেকেই অনেক ক্ষুদে সাংবাদিক তৈরি হচ্ছে। যারা হাতেখড়ি’তে লেখালেখি করছে তাদের উৎসাহ প্রদান করতে প্রতি বছর এ্যাওয়ার্ড প্রদান করি। এছাড়া হাতেখড়ি’র বিভিন্ন সামাজিক কার্যক্রম চলমান রয়েছে।এর মধ্য দিয়ে প্রতিটি শিশু-কিশোরই হয়ে উঠছে সাংগঠনিক, মানবিকবোধসম্পন্ন ও আন্তরিক।
উল্লেখ্য যে, ২০১৪ সালে যাত্রা শুরু করে হাতেখড়ি। এরই মধ্যে দেশের প্রতিটি জেলা ও উপজেলাতে হাতেখড়ির প্রতিনিধিরা কাজ করছে। দেশের প্রতিটি জেলায় হাতেখড়ি পাঠক ফোরাম গঠনেরও কাজ করছে পত্রিকার প্রতিনিধিরা।
বার্তা প্ররক, সাকিব মাহমুদ দীপ্ত

adadad