News update
  • Firefly Aerospace reaches orbit with new Alpha rocket     |     
  • Dengue cases cross 16000 mark     |     
  • Burkina Faso: Army revolt ousts junta leader Damiba     |     
  • Be vocal against anti-state campaign: PM tells AL US chapter     |     
  • Putin illegally annexes Ukraine land; Kyiv seeks NATO entry     |     

ল্যাজিওর সাথে ড্রয়ের মাধ্যমে জুভেন্টাসকে বিদায় জানালেন চিয়েলিনি

গ্রীণওয়াচ ডেস্ক error 2022-05-17, 3:19pm

image-42217-1652777706-ca6e9eacc5ceb254bc618570262d37011652779167.jpg




জুভেন্টাসের হয়ে ঘরের মাঠ আলিয়াঁজ স্টেডিয়ামে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন ইতালিয়ান তারকা গিওর্গিও চিয়েলিনি। কাল সিরি-আ লিগে ল্যাজিওর সাথে শেষ মুহূর্তের গোলে অবশ্য জিততে পারেনি জুভেন্টাস। দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ইনজুরি টাইমে সার্গেই মিলিনকোভিচ-সাভিচের গোলে ল্যাজিও ২-২ ব্যবধানের  ড্র নিয়ে মাঠ ছেড়েছে। এর মাধ্যমে আগামী মৌসুমে ইউরোপা লিগে জায়গা করে নিল লিগ টেবিলের পঞ্চম স্থানে থাকা ল্যাজিও।  
ম্যাচের ১৮ মিনিটেই প্রিয় অধিনায়ককে বিদায় জানিয়েছে তুরিনের সমর্থকরা। ৩৭ বছর বয়সী অভিজ্ঞ এই ডিফেন্ডার বুধবার চির প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের বিপক্ষে ইতালিয়ান কাপের ফাইনালে পুরো ১২০ মিনিট খেলেছেন। ঐ ম্যাচের পরেই তিনি জুভেন্টাস ছাড়ার ঘোষনা দিয়েছিলেন। তুরিনের জায়ান্টদের জয়ে বর্ণাঢ্য ১৮ বছরের ক্যারিয়ারে চিয়েলিনি জিতেছেন ৯টি লিগ শিরোপা। 
ম্যাচ শেষে স্থানীয় গণমাধ্যমে চিয়েলিনি বলেছেন, ‘আজকের দিনটা আমার জন্য খুব কঠিন একটি দিন। যদিও আমি বিশ্বাস করি এখনো সর্বোচ্চ পর্যায়ে খেলার মত ফিটনেস আমার রয়েছে।’
ইতোমধ্যেই আন্তর্জাতিক ক্যারিয়ারকেও বিদায় জানিয়ে দিয়েছেন চিয়েলিনি। তবে জুভেন্টাস ছাড়ার পর এখনই বুট জোড়া তুলে রাখবেন কিনা সে সম্পর্কে সিদ্ধান্ত না নেয়া এই ডিফেন্ডার বলেছেন, ‘এই মুহূর্তে এটা নিয়ে ভাবছি না। আরো কিছু বিষয় নিয়ে আমি চিন্তা করছি। এই ধরনের সিদ্ধান্ত একদিনের মধ্যে নেয়া যায়না।’
মাঠ ছেড়ে বেরিয়ে আসার সময় আরো এক বিদায়ী খেলোয়াড় পাওলো দিবালার হাতে অধিনায়কের আর্মব্যান্ড দিয়ে এসেছিলেন চিয়েলিনি। ২৮ বছর বয়সী এই স্ট্রাইকারের সাথে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে জুভেন্টাস। সে কারনেই ২০১৫ সালে জুভেন্টাসে যোগ দেয়া আর্জেন্টাইন তারকা দিবালা মৌসুমের শেষে জুভেন্টাস ছাড়ার ঘোষনা দিয়েছেন। ম্যাচ শেষের ১২ মিনিট আগে দিবালা যখন বদলী বেঞ্চে চলে যান তখন জুভেন্টাস ২-১ গোলে এগিয়ে ছিল। মাঠ ত্যাগের সময় চোখের পানি ধরে রাখতে পারেননি দিবালা। 
কাল ম্যাচের ১০ মিনিটের ডুসান ভøাহোভিচের গোলে এগিয়ে যায় স্বাগতিক জুভেন্টাস। ৩৬ মিনিটে আলভারো মোরাতার গোলে ব্যবধান দ্বিগুন হয়। দুই তারকাকে একইদিন বিদায় জানানোর মুহূর্তটাকে স্মরণীয় করে রাখতে এর থেকে ভাল শুরু আর হতে পারেনা। কিন্তু ৫১ মিনিটে এ্যালেক্স সান্দ্রোর আত্মঘাতি গোলে ল্যাজিও ম্যাচে ফিরে আসার ইঙ্গিত দেয়। এরপর ৯৫ মিনিটে মিলিনকোভিচ-সাভিচের গোলে মরিজিও সারির দল সমতা ফেরালে হতাশ হতে হয় জুভেন্টাসকে। এই এক পয়েন্টেই ইউরোপীয়ান আসরের দ্বিতীয় টায়ারের প্রতিযোগিতায় জায়গা নিশ্চিত হয় ল্যাজিওর। 
আসন্ন গ্রীষ্মে রোমান ক্লাব ছাড়ার আলোচনায় থাকা মিলিনকোভিচ-সাভিচ ম্যাচ শেষে বলেছেন, ‘আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার লক্ষ্য অর্জনে সফল হতে হলে আমাদের আরো কিছু খেলোয়াড় দলভূক্ত করাটা জরুরী।’
দিনের আরেক ম্যাচে ফিওরেন্টিনাকে ৪-১ গোলে বিধ্বস্ত করেছে সাম্পাদোরিয়া। সপ্তম স্থানে থাকা ফিওরেন্টিনার থেকে চার পয়েন্ট এগিয়ে ইউরোপা লিগে জায়গা করে নিয়েছে ল্যাজিও। তথ্য সূত্র বাসস।