News update
  • OIC Deeply Regrets UNSC Failure to Accept Palestine as UN Member      |     
  • Retaliatory spiral in Middle East must end, says UN chief      |     
  • Rakhine State once again becomes a battleground: UN HR Chief      |     
  • No political case filed against BNP men: PM Hasina     |     
  • Iran fires at attack drones near Isfahan air base, nuke site     |     

স্বাধীনতার ৫১ বছর পরও ভোটের অধিকার আদায়ে লড়াই করতে হচ্ছে

রাজনীতি 2023-01-01, 9:37pm

ameer-of-islami-andolan-bangladesh-mufti-syed-fazlul-karim-pir-shaheb-of-charmonai-addressing-the-majlis-e-sura-of-the-party-on-sunday-265227df22f9680f583b2af45e42b98a1672587428.jpg

Ameer of Islami Andolan Bangladesh, Mufti Syed Muhammad Rezaul Karim, Pir Shaheb of Charmonai addressing the Majlis e Sura of the Party on Sunday.



ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে চক্রান্ত চলছে।

ইসলাম ও ইসলামী তাহজীব-তামাদ্দুনকে ধ্বংসে একটি চক্র উঠেপড়ে লেগেছে। সেজন্য ইসলামী শিক্ষা ধ্বংস করে হিন্দুত্ববাদ ও ধর্মহীন জাতি হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে। তিনি শিক্ষা সিলেবাসে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানান। পীর সাহেব চরমোনাই বলেন, ভোটের অধিকার রক্ষাকে কেন্দ্র করে যে জাতির মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিলো সেই জাতি স্বাধীনতার ৫২ বছর পরেও ভোটের অধিকার আদায়ে লড়াই করছে এবং চেয়ে হতাশাজনক আর কিছু হতে পারে না।

কিন্তু বাস্তবতা হলো ভোটের অধিকার চাওয়াও যেনো আজ অন্যায়। এই অবস্থা আর চলতে পারে না। তিনি সকলকে লোভ লালসা পরিহার করে একনিষ্ঠভাবে কাজ করার আহ্বান জানান।

আজ রবিবার ১০টা থেকে দৈনিকবাংলাস্থ পুষ্পদাম রেস্টুরেন্ট মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় মজলিসে শুরা অধিবেশনে সভাপতির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত শুরা অধিবেশনে আরো বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মাওলানা আব্দুল আঊয়াল পীর সাহেব খুলনা, আল্লামা আব্দুল হক আজাদ, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, উপদেষ্টা প্রফেসর ডা. জহুরুল হক, অধ্যাপক ডা. আক্কাস আলী সরকার, এডভোকেট শেখ আতিয়ার রহমান, ড. মাওলানা বেলাল নূর আজিজী, যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, মুফতী সৈয়দ এছহাক আবুল খায়ের প্রমুখ।

পীর সাহেব চরমোনাই বলেন, দেশের মানুষের ভাগ্য নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেয়া যায় না। জনতার ভোট ও ভোটের অধিকার যে কোন মূল্যে রক্ষা করতে হবে। সে জন্য সংগঠনকে তৃণমূলে সংগঠিত করতে হবে। কেন্দ্রে কেন্দ্রে প্রতিরোধ কমিটি গড়ে তুলতে হবে। দেশের মানুষের খাদ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

পীর সহেব চরমোনাই বলেন, দায়িত্বশীলদেরকে নীতি ও আদর্শের প্রতি অটল ও অবিচল থেকে এগিয়ে চলতে পারলে বিজয় আমাদের সুনিশ্চিত। - প্রেস বিজ্ঞপ্তি