News update
  • Dhaka’s air quality improves, moderate Wednesday morning     |     
  • US Assistant Secy Donald Lu likely to be in Dhaka May 14     |     
  • BTRC moving ahead to shut 'unregistered' news sites - Arafat     |     
  • PM tells JS how she came back defying military-backed CT gov     |     
  • UP Polls: BNP urges voters not to go to polling stations tomorrow     |     

বিএনপিকে শান্তির ভাষায় কথা বলার আহবান ওবায়দুল কাদেরের

গ্রীণওয়াচ ডেস্কঃ Politics 2022-02-20, 11:38pm

quader-d24ba7666f5cbbe032d33cf4d6a850041645378724.jpg




আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহন ওসেতুমন্ত্রী ওবায়দুল কাদের শান্তির ভাষায় কথা বলার জন্য বিএনপি’র প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, ‘তা না হলে জনগণকে সাথে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে। বিএনপির হাঁকডাকে আওয়ামী লীগ ভয় পায় না।’

ওবায়দুল কাদের আজ রোববার সকালে নাটোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে রাজধানীর বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতাদের প্রতি এ আহবান জানান।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাদের ষড়যন্ত্র প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণের কাছে তাদের একটা দৃশ্যমান উন্নয়নের চিত্র নেই, তাই জনগণ বিএনপির সকল ষড়যন্ত্রের মোকাবেলা করে আগামী নির্বাচনে আওয়ামী লীগকেই বিপুল ভোটে বিজয়ী করবে।

নাটোর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে যারা সংঘর্ষে লিপ্ত ছিল, তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে সম্মেলন স্থলে উপস্থিত কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে নিজেরাই যদি সংঘর্ষে জড়িয়ে পড়ে তাহলে দেশের সকল উন্নয়ন বিনষ্ট হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের গর্ব নিয়ে আরেকটি নির্বাচনে অংশ নিবে আওয়ামী লীগ।

যারা অপকর্মের সাথে জড়িত এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের ভাবমূর্তি বিনষ্ট করেছে তাদের নামের তালিকা তৈরি করা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

আন্দোলন ও নির্বাচনে ফেল করে বিএনপি এখন খাদে পড়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে বিএনপির লাফালাফি কোন কাজে আসবে না।

‘আগামী নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারবে না’, - বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী জাতীয় নির্বাচন যতই এগিয়ে আসছে বিএনপি ততোই হাঁকডাক শুরু করেছে, বিএনপির হাঁকডাকে আওয়ামী লীগ ভয় পায় না।

ওবায়দুল কাদের আবারও ত্যাগী ও দুঃসময়ের নেতাকর্মীদের মূল্যায়ন করতে দলের নেতাদের প্রতি আহবান জানিয়ে বলেন, ত্যাগীরাই হলো আওয়ামী লীগের প্রাণ। তাই কমিটি গঠনের সময়ে ত্যাগীদের মূল্যায়ন করতে হবে।

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস এমপির সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রহমান ও এইচএম খায়রুজ্জামান লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল প্রমুখ বক্তব্য রাখেন। nসূত্রঃ বাসস।