News update
  • US to unveil high-tech B-21 stealth bomber     |     
  • South Korea slide into World Cup final 16 after beating Portugal     |     
  • No more airplane mode? EU to allow calls on flights     |     
  • WB approves $250m for Bangladesh's environment management     |     
  • WHO presents strategies to keep children safe online     |     

কৃষি ও কৃষকের কল্যাণে সরকার নানা কর্মসূচী বাস্তবায়ন করছে : খাদ্যমন্ত্রী

গ্রীণওয়াচ ডেস্ক কৃষি 2022-11-19, 7:05pm

image-67217-1668861733-1c3cb6df6ab2b6329321873f222200911668863105.jpg




খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে অনেক কল্যাণকর কর্মসূচী বাস্তবায়ন করছে। 

তিনি  আজ জেলা শহরের নওগাঁ কনভেনশন সেন্টার মিলনায়তনে নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের উদ্যোগে সংগঠনের মেম্বার্স ডে' ২০২২ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওগাঁ -৩ আসনের সংসদ সদস্য মো. ছলিম উদ্দিন তরফদার সেলিম, এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী, পরিচালক মোসাদ্দেক হোসেন খান ও যশোধা জীবন দেবনাথ। 

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মো.  জাহাঙ্গীর আলম, সাবেক সভাপতি মোহাম্মদ আলী দ্বীন, বেলকন কোম্পানী লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মো. বেলাল হোসেন এবং পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক রেজাউল মোস্তফা কালিমি বাবু।  সাধন চন্দ্র মজুমদার বলেন, কৃষি ও কৃষকের কল্যানে সরকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করছে। শুধুমাত্র কৃষকদের সার প্রদানের ক্ষেত্রেই ৪৬ হাজার কোটি টাকা ভর্তূকী প্রদান করছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সকল দিক বিবেচনায় সফল বলে উল্লেখ করে তিনি বলেন, করোনাভাইরাসের মহামারীকালে অনেকে বলেছিলেন যে বাংলাদেশে বহু মানুষ মারা যাবে। না খেতে পেয়েও অনেক মানুষ মারা যাবে। কিন্তু সরকার অত্যন্ত সফলতার সঙ্গে সে পরিস্থিতি মোকাবেলা করেছে। এ জন্য প্রধানমন্ত্রী বিশ্বে দারূনভাবে প্রশংসিত হয়েছে। 

তিনি আরও বলেন, উন্নয়নের ধারাবাহিকতায় ইতিমধ্যে এ জেলায় একটি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয় অনুমোদন লাভ করেছে। 

তিনি বলেন, আশাকরি, জাতীয় সংসদের আসন্ন শীত মওসুমের অধিবেশনে সংসদীয় অনুমোদন লাভ করবে।  জেলায় এটি ইঞ্জিনিয়ারিং কলেজের একাডেমিক অনুমোদন পেয়েছে। 

কৃষকদের আরও সহজভাবে সার সরবরাহ করতে ইতিমধ্যে একটি বাফার গো-ডাউন নির্মান এবং একটি হিমাগার নির্মানের জন্য অনুমোদন লাভ করেছে।

খাদ্যমন্ত্রী বলেছেন, কৃষকরা  ফসল উৎপাদনে আগ্রহী না হলে মানুষের খাদ্যের চাহিদা পূরণ হবেনা। তাই সরকার কৃষকদের ফসল উৎপাদনে অধিক আগ্রহী করে তুলতে কৃষকদের সহায়তায় নানা কর্মসূচী গ্রহণ করেছে। 

এর আগে বেলা ১২টায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি হাট নওগাঁ এলাকায় অবস্থিত  নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ ভবনে মুজিব কর্নার ও ডাইরেক্টর্স লাউঞ্জের উদ্বোধন করেন। তথ্য সূত্র বাসস।