News update
  • Bangladesh Flood Victims Cry for Relief     |     
  • United voice against depriving country of river flows urged     |     
  • G7 leaders wrap up summit, pledge tougher action against Russia     |     
  • Cox’s Bazar Marine Drive to be widened, Ecnec clears Tk 1092-cr     |     
  • At least 46 migrant found dead in Texas abandoned truck     |     

সাকিবের প্রশংসা পেয়ে অনুপ্রাণিত তাসকিন

গ্রীণওয়াচ ডেস্ক ক্রিকেট 2022-06-23, 12:08am

image-47413-1655905422-1e3f0444c31a7b13339f8ef85db219cf1655921313.jpg




দুর্দান্ত পারফরমন্সে দিয়ে নিজের বোলিংকে সামনের দিকে নিয়ে যাওয়া এবং দেশের পেস বোলিং বিভাগকে সেরা পর্যায়ে নিতে বড় ভূমিকা রাখছেন  পেসার তাসকিন আহমেদ। সম্প্রতি তাসকিনকে নিয়ে এমন প্রশংসাই করেছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবের প্রশংসা শুনে তাসকিন বলেন, ‘কোন সন্দেহ নেই, (সাকিব) একজন কিংবদন্তি। যখন আমাকে নিয়ে প্রশংসা করেছেন, খুবই ভালো লেগেছে আমার। আমার এগিয়ে যাবার জন্য এটি আরও অনুপ্রাণিত করবে। আশা করি, আমি এটি করতে পারবো।’

ওয়েস্ট ইন্ডিজের কাছে প্রথম টেস্ট ৭ উইকেটে হারে বাংলাদেশ। তিন পেসার এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান প্রশংসনীয় পারফরমেন্স করেছেন। তাদের দক্ষতা-সামর্থ্য নিয়ে বেশ খুশি সাকিব।

প্রথম টেস্টের পর তাসকিনের প্রশংসা করে সাকিব বলেন, ‘আসলে, একটা বড় কৃতিত্ব দিতে হয় তাসকিনকে। তাসকিন শেষ দুই-তিন বছরে দেখিয়ে দিয়েছে, কিভাবে আসলে একজন পেস বোলার বড় হতে পারে বা সামনের দিকে এগোতে পারে এবং ব্যাকরণগত কিভাবে উন্নতি করতে পারে। আমার মনে হয়, তাকে অনেকেই অনুসরণ করে। আমাদের পেস বোলারদের ভালো করার পেছনে এটা একটা বড় কারণ এটি। আমি মনে করি, অনেকেই তাকে অনুসরণ করবে এবং সফল হবে।’

২০১৪ সালে দুর্দান্তভাবে ক্যারিয়ার শুরু করেন তাসকিন। বোলিং অ্যাকশন ও ইনজুরির কারনে দুর্দান্ত গতির পথটি হারিয়ে ফেলেন তিনি।

২০২০ সালে কোভিড-১৯এর বিরতির সময় কঠোর ডায়েট এবং অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন তাসকিন। সেই পরিশ্রমের ফল পান তিনি। সুপার ধারাবাহিক বোলার হিসেবে নিজেকে ফিরিয়ে আনেন এই পেসার।

ইনজুরির কারনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজটি মিস করেন তাসকিন। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে প্রস্তুত তিনি।

টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গী হয়ে আগামী শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ ইন্ডিজগামী ফ্লাইটে উঠবেন এই স্পিডস্টার।

তাসকিন বলেন, ‘গত দুইদিন আমি বোলিং করেছি, এখন ভালো আছি। তারা (ফিটনেস ট্রেনার) সবাই সন্তুষ্ট, আমিও সন্তুষ্ট। ফিজিও-চিকিৎসকদের সামনে শতভাগ দিয়েই বোলিং করার চেষ্টা করেছি এবং সবকিছুই ঠিক ছিল। তারা সকলেই আমার অগ্রগতিতে সন্তুষ্ট।’   

প্রায় আড়াই মাস পর দলে যোগ দিতে যাচ্ছেন তাসকিন। তাই আনন্দে আত্মহারা তিনি। তাসকিন বলেন, ‘আমি আশা করছি, ক্যারিবিয়ান দ্বীপে দলের জয়ে যেন অবদান রাখতে পারি। প্রায় আড়াই মাস পর দলে যোগ দিতে যাচ্ছি। এটা আমার জীবনের সবচেয়ে আনন্দের বিষয়। একজন স্পোর্টসম্যানের জন্য সবচেয়ে শান্তিপূর্ণ ব্যাপার হল, দলের সাথে থাকা।’

দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশের হয়ে সর্বশেষ খেলেছিলেন তাসকিন। সেই সিরিজে বল হাতে বিধ্বংসী পারফরমেন্স করেছেন তিনি। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও জ¦লে উঠতে চান এই পেসার।

তিনি বলেন, ‘আমি আশা করি সবকিছু ঠিক-ঠাক হবে। আমি একই শক্তি এবং ধারাবাহিকতা বজায় রেখে ভাল করতে বদ্ধপরিকর। এটা একটা চ্যালেঞ্জিং কাজ হবে। তবে আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। তথ্য সূত্র বাসস।