News update
  • Bridge collapses in Kalapara, tourists, local people suffer     |     
  • OIC Info Ministers Condemn Israeli disinfo to Uphold Occupation     |     
  • 31,000 troops killed in war in Ukraine, Zelensky     |     
  • Buriganga boat capsize: Death toll 3     |     
  • Two Hezbollah members killed in Israeli strike on Syria     |     

বিপিএল: মিরাজ-মালিকের ব্যাটিংয়ে খুলনাকে প্রথম হারের স্বাদ দিলো বরিশাল

গ্রীণওয়াচ ডেস্ক ক্রিকেট 2024-02-04, 11:33am

isfuiefoi-b75a3fd26bdeb407418555f4475a391f1707024791.jpg




মেহেদি হাসান মিরাজ ও পাকিস্তানের শোয়েব মালিকের ব্যাটিং নৈপুন্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ১৯তম ম্যাচে ফরচুন বরিশাল ৫ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্সকে। টুর্নামেন্টে নিজেদের প্রথম চার ম্যাচ জয়ের পর অবশেষে হারের স্বাদ নিলো খুলনা। ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে খুলনা। ষষ্ঠ ম্যাচে তৃতীয় জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে আছে বরিশাল। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৪২ রানে ২ উইকেট হারায় খুলনা। অধিনায়ক আনামুল হক ১২ ও তিন নম্বরে নামা হাবিবুর রহমান সোহান ২ রানে আউট হন। 

এরপর খুলনাকে চেপে ধরেন বরিশালের দুই স্পিনার তাইজুল ইসলাম ও পাকিস্তানের শোয়েব মালিক। দু’জনের ৪ উইকেট শিকারে ৮৮ রানে সপ্তম ব্যাটারকে হারিয়ে ১শর নীচে গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে খুলনা। 

কিন্তু অষ্টম উইকেটে জুটি বেঁধে বরিশালের বোলারদের উপর তান্ডব চালিয়েছেন দুই পাকিস্তানী মোহাম্মদ নাওয়াজ ও ফাহিম আশরাফ। মাত্র ২৪ বলে ৬৭ রানের জুটি গড়ে খুলনাকে ৮ উইকেটে ১৫৫ রানের সংগ্রহ এনে দেন তারা। ইনিংসের শেষ বলে আউটের আগে ৫টি চার ও ১টি ছক্কায় ১৩ বলে ৩২ রান করেন ফাহিম। ৪টি ছক্কায় ২৩ বলে অপরাজিত ৩৮ রান করেন নাওয়াজ। বরিশালের তাইজুল-মালিক ২টি করে উইকেট নেন। 

জবাবে পাওয়ার প্লেতে ৩৫ রানে ২ উইকেট হারায় বরিশাল। পাকিস্তানের আহমেদ শেহজাদ শূণ্য ও অধিনাক তামিম ইকবাল ২টি চার ও ১টি ছক্কায় ১৮ বলে ২০ রান করেন। 

এরপর সৌম্য সরকারকে নিয়ে ২৬ ও মালিকের সাথে ৩০ রানের জুটি গড়ে বিদায় দেন মুশফিকুর রহিম। সৌম্য ২৬ ও মুশফিক ২৭ রান করেন। তামিম ও মুশফিকের পর মাহমুদুল্লাহ রিয়াদকে ৪ রানে থামিয়ে বরিশালকে চাপে ফেলে দেন ফাহিম। শেষ ২৫ বলে ৫৪ রান দরকার পড়ে বরিশালের। 

ষষ্ঠ উইকেটে ২৩ বলে অবিচ্ছিন্ন ৫৫ রান তুলে বরিশালকে দারুন জয় উপহার দেন মালিক ও মিরাজ। মালিক ২৫ বলে অপরাজিত ৪১ এবং মিরাজ ১৫ বলে অনবদ্য ৩১ রান করেন। দু’জনই সমান ১টি চার ও ৩টি ছক্কা হাঁকান। খুলনার ফাহিম ১৮ রানে ৩ উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর :

খুলনা টাইগার্স : ১৫৫/৮, ২০ ওভার (নাওয়াজ ৩৮*, ইমন ৩৩, তাইজুল ২/৭)। 

ফরচুন বরিশাল : ১৫৬/৫, ১৯.৪ ওভার (মালিক ৪১*, মিরাজ ৩১*, ফাহিম ৩/১৮)। 

ফল : ফরচুন বরিশাল ৫ উইকেটে জয়ী।  তথ্য সূত্র আরটিভি নিউজ।