News update
  • Six put on remand in metro rail station vandalizing case     |     
  • Ex-Ducsu VP Nur sent to jail in Setu Bhaban vandalising case     |     
  • Mali bus crash kills 16, injures 48     |     
  • UN chief calls for global action on extreme heat     |     

ইজতেমা থে‌কে ফেরার প‌থে দুর্ঘটনায় প্রাণ হারাল শিক্ষার্থী, আহত ২৯

গ্রীণওয়াচ ডেস্ক খবর 2024-02-05, 8:15am

download-fd456406745d816a45cae554c788e7541707099472.png




বিশ্ব ইজ‌তেমার আখেরি মোনাজাত শেষে বাড়ি ফেরার প‌থে ময়মন‌সিংহের ভালুকায় ট্রাক-কাভার্ডভ্যান সংঘ‌র্ষে মো. নাঈম (১৬) না‌মে এক মাদরাসা ছাত্র প্রাণ হারিয়েছে বলে খবর পাওয়া গেছে। একই ঘটনায় আহত হ‌য়ে‌ছেন আরও ২৯ জন ছাত্র-শিক্ষক। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক।

রোববার (৪ ফেব্রুয়া‌রি) রাত ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপ‌জেলার হ‌বিরবাড়ী সিড‌স্টোর ঢালী বা‌ড়ি মো‌ড়ে দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদের তীরে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমায় যোগ দিতে ভালুকা থেকে গিয়েছিল খারুয়ালী এলাকার আলহাজ্ব হা‌তেম খান প‌রিচা‌লিত জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার ছাত্ররা। রোববার ‌আখেরি মোনাজাত শে‌ষে ফেরার প‌থে তাদের বহনকারী ট্রাক ও একটি কাভার্ডভ্যানের সংঘ‌র্ষ হয় উপ‌জেলার হ‌বিরবাড়ী সিড‌স্টোর ঢালী বা‌ড়ি মো‌ড়ে। ট্রাকটিতে মাদরাসার ৩০ জন ছাত্র-শিক্ষক ছিলেন। দুর্ঘটনায় আহতদের প্রথ‌মে ভালুকা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক নাঈমকে মৃত ঘোষণা করেন। প‌রে উন্নত চি‌কিৎসার জন্য ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে পাঠানো হয় অন্যদের।

ভরাডোবা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিশ্ব ইজতেমার ‌আখেরি মোনাজাত শে‌ষে রা‌তে ফেরার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা উপজেলার সিডস্টোর ঢালীবাড়ি মোড় এলাকায় মাদরাসা ছাত্রদের বহনকারী ট্রাক ও কাভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এ ঘটনায় জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার এক ছাত্র নিহত হয়। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় আরও ১১জন ভর্তি আছেন ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে।

তিনি বলেন, আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে হাইওয়ে থানায় নেওয়া হয়েছে। তথ্য সূত্র আরটিভি নিউজ।