News update
  • Firefly Aerospace reaches orbit with new Alpha rocket     |     
  • Dengue cases cross 16000 mark     |     
  • Burkina Faso: Army revolt ousts junta leader Damiba     |     
  • Be vocal against anti-state campaign: PM tells AL US chapter     |     
  • Putin illegally annexes Ukraine land; Kyiv seeks NATO entry     |     

উইন্ডিজে টানা দুই টেস্ট ড্র বাংলাদেশ ‘এ’ দলের

গ্রীণওয়াচ ডেস্ক error 2022-08-14, 6:21pm

resize-350x230x0x0-image-188305-1660478371-9505bada91dc06273ab99e60c52aa7c21660479691.jpg




ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে বাংলাদেশ জাতীয় দল দুই টেস্ট খেলে দুটিতেই বাজেভাবে হেরেছে। তবে বাংলাদেশ ‘এ’ দল উইন্ডিজ সফরে দুটি চার দিনের আন-অফিশিয়াল টেস্ট ম্যাচ খেলতে নেমে দুটিতেই ড্র করেছে।

সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত দুই ম্যাচে অবশ্য ড্র হওয়ার পেছনে সবচেয়ে বড় কারণ প্রাকৃতিক বাধা, বৃষ্টি। দুই ম্যাচেই বৃষ্টি বাধার কারণে দুই দলের প্রথম ইনিংসও শেষ করা সম্ভব হয়নি। তবে দুই ম্যাচের মধ্যে বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে প্রথম ম্যাচ অপেক্ষা ভালো খেলেছে।

প্রথম টেস্টে যেখানে প্রথম ইনিংসে মাত্র ১৬৭ রানে অলআউট হয়েছে। দ্বিতীয় টেস্ট ম্যাচে সেখানে ৯ উইকেটে ৩০০ রান তোলে। এই রানের পেছনে বড় কৃতিত্ব টাইগার ওপেনার সাইফ হাসানের। এই ব্যাটসম্যান ৮ ঘণ্টা ১৪ মিনিট মাঠে থেকে ৩৪৮ বলে ১৪৬ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন। অন্যরা অবশ্য ব্যাট হাতে খুব একটা সফলতা পাননি।

বাংলাদেশের তিন শ ছোঁয়ার বিপরীতে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৭৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। দলটির পক্ষে শতকের দেখা পান শিভনারায়ণ চন্দরপলের ছেলে ত্যাজনারায়ণ।

এদিকে সিরিজ শেষে ভিডিও বার্তায় টাইগার ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিথুন জানিয়েছেন, দুই ম্যাচেই জয়ের লক্ষ্যে খেলেছিল দল। তবে সেই লক্ষ্য পূরণ না হলেও খুশি আছেন মিথুন। ভিডিও বার্তায় মিথুন বলেন,

‘আসলে এটা তো আমাদের কাছে একদমই নতুন কন্ডিশন। এখানে সবকিছুই আমাদের জন্য ছিল বিরুদ্ধ। আমরা বাংলাদেশ থেকে যে লক্ষ্য নিয়ে এসেছিলাম, অবশ্যই আমাদের জেতার ইচ্ছে ছিল, তবে পরিবেশ ওইরকম ছিল না। তার পরও, সব মিলিয়ে বলব আমাদের যে লক্ষ্য ছিল, তা পুরোপুরি পূরণ না হলেও আমি বেশ খুশি।’

অধিনায়ক খুশি হতে পারলেও টাইগার ‘এ’ দলের কোচ মিজানুর রহমান বাবুল খুব একটা খুশি নন দলের পারফরম্যান্সে।

তিনি বলেন, এটা সত্যি, যে ধরনের মান-মানসিকতা নিয়ে আমরা এখানে এসেছিলাম ও প্রস্তুতি যে রকম ছিল… (পারফরম্যান্স তেমন হয়নি)। এক দেশ থেকে আরেক দেশে গেলে যে সমস্যা হয়, শুরুতে সেসবের সম্মুখীন হয়েছি আমরা। উইকেটে ও অন্যান্য কিছুতে মানিয়ে নিতে পারিনি। কিন্তু পেশাদার ক্রিকেটারদের এসবে মানিয়ে নিতে হয়।’

চার দিনের দুটি অফিশিয়াল টেস্ট শেষে উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। সেন্ট লুসিয়ায় ম্যাচগুলো হবে যথাক্রমে ১৬, ১৮ ও ২০ আগস্ট। তথ্য সূত্র আরটিভি নিউজ।