News update
  • China's face-saving exit from his signature policy     |     
  • About 44,000 TB-affected people died in Bangladesh last year     |     
  • BNP will make Dhaka rally a success at any cost: Fakhrul     |     
  • Action as per law if BNP holds rally in Nayapaltan: DMP Chief     |     
  • Dhaka’s air continues to be unhealthy Monday morning     |     

শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত বরিশাল, চট্রগ্রাম বিভাগের ১০ আত্মপ্রত্যয়ী সংগ্রামী নারী

error 2022-02-13, 7:06pm

jj-bf2bc2545a4a5f5683d9ef3ed0d977e01644757568.jpg




শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত হলেন বরিশাল এবং চট্রগ্রাম বিভাগের পাঁচজন করে মোট দশজন আত্মপ্রত্যয়ী এবং সংগ্রামী নারী। 

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ (রবিবার) সকালে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষ থেকে অনলাইনে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বাংলাদেশে আজ নারীরা প্রশাসন,  বিচার বিভাগ, সশস্ত্র বাহিনীসহ স্বাস্থ্য -শিক্ষাসহ সকল ক্ষেত্রে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করছে। গত একযুগে এদেশে নারী উদ্যোক্তাদের অভাবনীয় বিকাশ হয়েছে। এসবই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নারী উন্নয়নে গৃহীত বিভিন্ন বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনার জন্য। 

বরিশাল বিভাগীয় কমিশনার মো: আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন এবং রেঞ্জ ডিআইজি, বরিশাল এস এম আক্তারুজ্জামান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং বরিশাল বিভাগের বিভিন্ন জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। 

বরিশাল বিভাগের সম্মাননা প্রাপ্ত নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে পটুয়াখালী জেলার সদর উপজেলার বুলবুল নার্গিস, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল জেলার উজিরপুর উপজেলার ও এন এম সিদ্দিকা খানম, সফল জননী ক্যাটাগরীতে বরিশাল জেলার মুলাদি উপজেলার সামছুন্নাহার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা বরিশাল সদরের জেসমিন আক্তার, এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় বরিশাল সদরের রহিমা সুলতানা কাজল।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা শিশু একাডেমিতে উপস্থিত বরিশাল বিভাগের নির্বাচিত একজন জয়িতার হাতে সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ তুলে দেন।


 


বিশেষ অতিথির বক্তব্যে সচিব ড. মু : আনোয়ার হোসেন হাওলাদার বলেন, "সরকারের নীতি, কৌশল ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়নের অত্যন্ত সহায়ক। বাংলাদেশের আজ যে অর্থনৈতিক উন্নয়ন, তাতে নারীর রয়েছে অসামান্য অবদান"। 


 


প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা একই দিন দুপুরে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষ থেকে অনলাইন চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। চট্রগ্রাম বিভাগের  শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মো: আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন এবং রেঞ্জ ডিআইজি, চট্রগ্রাম মোঃ আনোয়ার হোসেন্ চট্রগ্রাম পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্রগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহারিয়ার কবীর এবং চট্রগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।


 


চট্রগ্রাম বিভাগের সম্মাননা প্রাপ্ত নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে কুমিল্লা জেলার আদর্শ সদরের নাসিমা আক্তার, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বান্দরবান পার্বত্য জেলার সাইং সাইং উ, সফল জননী ক্যাটাগরীতে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার খোশনাহার বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নোয়াখালী জেলার মাইজদীকোর্ট সদরের নুরজাহান বেগম রিনি, এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় রাঙ্গামাটি পারবত্য জেলার বিলাইছড়ি উপজেলার নিরোদা বালা চাকমা। প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা  চট্রগ্রাম বিভাগের নির্বাচিত জয়িতার হাতে সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ তুলে দেন।