News update
  • Bangladesh Flood Victims Cry for Relief     |     
  • United voice against depriving country of river flows urged     |     
  • G7 leaders wrap up summit, pledge tougher action against Russia     |     
  • Cox’s Bazar Marine Drive to be widened, Ecnec clears Tk 1092-cr     |     
  • At least 46 migrant found dead in Texas abandoned truck     |     

প্রিমিয়ার লিগ: ডি ব্রুইনার চার গোলে শিরোপার আরো কাছে ম্যানচেস্টার সিটি

গ্রীণওয়াচ ডেস্ক error 2022-05-12, 2:32pm

image-41588-1652341024-bdcd93f147f324d47638a5ba03670b651652344373.jpg




কেভিন ডি ব্রুইনার চার গোলে বুধবার উল্ফসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে প্রিমিয়ার লিগ শিরোপার আরো কাছে পৌঁছে গেছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে শিরোপা প্রত্যাশী আরেক দল লিভারপুলের থেকে তিন পয়েন্ট এগিয়ে গেল সিটিজেনরা। 
দিনের আরেক ম্যাচে লিডস ইউনাইটেডকে ৩-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন্স লিগে টিকে থাকা অনেকটাই নিশ্চিত করে ফেলেছে। এই ম্যাচটি উভয় দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ ছিল। উত্তর লন্ডনের এই সফরে যাবার আগে চেলসির শীর্ষ চারে টিকে থাকার জন্য পাঁচ পয়েন্টে প্রয়োজন ছিল। অন্যদিকে লিডসের সামনে রেলিগেশন থেকে রক্ষা পাবার একটি সুযোগ ছিল। কিন্তু ম্যাসন মাউন্ট, ক্রিস্টিয়ান পুলিসিচ ও রোমেলু লুকাকুর গোলে চেলসির সহজ জয় নিশ্চিত হয়। 
মঙ্গলবার এ্যাস্টন ভিলাকে ২-১ গোলে পরাজিত করায় লিভারপুলও সিটির পয়েন্ট সমান হয়ে গিয়েছিল। কিন্তু ডি ব্রুইনা কাল কোন ধরনের অঘটন ঘটতে দেয়নি। জমে ওঠা শিরোপা লড়াইয়ে বেলজিয়ান এই তারকা অনেকটা একাই পেপ গার্দিওলার দলকে জয় উপহার দিয়েছেন। ম্যাচের ৭ মিনিটেই বার্নান্ডো সিলভার পাস থেকে ডি ব্রুইনা সিটিকে এগিয়ে দেন। চার মিনিট পর অবশ্য লিন্ডার ডেনডোনকারের গোলে সমতায় ফিরেছিল উল্ফস। কিন্তু এরপর আর সিটিকে পিছনে ফিরে তাকাতে হয়নি। ১৬ ও ২৪ মিনিটে পরপর দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ডি ব্রুইনা। এরপর ৬০ মিনিটে পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়িয়ে নিজের চতুর্থ গোল পূরণ করেন। ৮৪ মিনিটে দলের হয়ে পঞ্চম গোলটি করেন রাহিম স্টার্লিং।  
বেলজিয়ান তারকার দুর্দান্ত এই পারফরমেন্সের কারনে সিটির এখন শেষ দুই ম্যাচে চার পয়েন্ট অর্জিত হলেই পাঁচ বছরের মধ্যে চতুর্থ লিগ শিরোপা নিশ্চিত হবে। ম্যাচ শেষে ডি ব্রুইনার প্রশংসা করতে ভুল করেননি গার্দিওলা, ‘অপ্রতিরোধ্য, দুর্দান্ত, অসাধারন, চমৎকার, নিখুঁত। ডি ব্রুইনার মধ্যে এই বিশেষ গুনগুলোর সবগুলোই রয়েছে। সে গোল করতে ভালবাসে। আর এবারের মৌসুমে সে এটাই বারবার করে দেখিয়েছে।’
আগামী রোববার ওয়েস্ট হ্যামের বিপক্ষে জিততে পারলে সিটি জার্গেন ক্লপের লিভারপুলের থেকে ছয় পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবে। এর আগে রোববারও নিউক্যাসলের বিপক্ষে সিটিজেনরা ৫-০ গোলের জয় তুলে নিয়েছিল। আর বড় এই জয়ের সুবাদে ইতোমধ্যেই লিভারপুলের তুলনায় সাত গোল এগিয়ে রয়েছে গার্দিওলার শিষ্যরা। অথচ ইনজুরিতে থাকার কারণে ডিফেন্ডার রুবেন ডিয়াস, জন স্টোনস ও কাইল ওয়াকার মৌসুমের বাকি ম্যাচগুলোতে আর খেলতে পারবেন না। কাল অমারিক লাপোর্তে দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের পর আর খেলতে পারেননি। 
জানুয়ারির পর থেকে লিভারপুল যেভাবে সিটির সাথে শিরোপা দৌঁড়ে লড়াই চালিয়ে যাচ্ছে তাতে গার্দিওলার দলকে এখনো সতর্ক থাকতে হবে। এপ্রিলে লিভারপুলের সাথে ড্র করার পর সিটি টানা পাঁচ ম্যাচে জয় নিশ্চিত করেছে। এই ম্যাচগুলোতে ২২ গোল করার বিপরীতে হজম করেছে মাত্র দুটি।  তথ্য সূত্র বাসস