News update
  • 39 killed in Kenya anti-tax protests: rights body     |     
  • 9 sued for "derogatory remarks" against Bangabandhu, PM Hasina     |     
  • “Transfer, dismissal, retirement not enough to address corruption allegations”     |     
  • One dengue patient dies, 51 hospitalized     |     

ঢাকায় ঝুম বৃষ্টি, ভোগান্তিতে অফিসগামীরা

গ্রীণওয়াচ ডেস্ক খবর 2024-06-26, 11:43am

asgsagdgsdg-c2daedebd27f09edafc5f59392c1045d1719380596.jpg




সকাল থেকেই রাজধানী ঢাকায় ঝুম বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির কারণে সড়কে যানবাহন চলাচল কমে যায়। আর এই সুযোগে রিকশা ও সিএনজি ভাড়াও বেড়ে যায়। ফলে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষরা।

ভোর থেকেই রাজধানীর আকাশ ছিল কিছুটা মেঘলা। বেলা বাড়লেও সূর্যের তেজ বাড়েনি ঢাকায়। আর সকাল সাড়ে ৮টার দিকে শুরু হয় ঝুম বৃষ্টি। যারা অফিসের উদ্দেশ্যে বাসা থেকে হেঁটে, বাইকে বা রিকশায় বের হয়েছেন বৃষ্টির কারণে তারা মাঝ রাস্তায় আটকে পড়েন।

বৃষ্টির কারণে রিকশা ও সিএনজিচালকরা বাড়তি ভাড়া চাচ্ছেন। যাত্রীদের অভিযোগ, বৃষ্টির কারণে রিকশা ও সিএনজিচালকরা ভাড়া অনেক বেশি চাচ্ছেন। ৪০ টাকার ভাড়া চাওয়া হচ্ছে ১২০ টাকা। এমন অবস্থায় অনেকেই ভিজে ভিজে গন্তব্যের পথে যাত্রা করেছেন।

ট্রাফিক পুলিশের সদস্য হাফিজ জানান, ঝড়, বৃষ্টি কিংবা রোদ- রাস্তায় শৃঙ্খলা রাখতে কাজ করতে হয়। একটু সরে গেলেই সব গাড়ির জট লেগে যায়। সবসময় পর্যবেক্ষণ করতে হয়। এ জন্য অটোমেটিক সিগন্যাল সিস্টেম দরকার।

এদিকে দেশের আট বিভাগের দু-এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার (২৬ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা বিভাগের দু-এক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি বর্ষণেরও আশঙ্কা রয়েছে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজ করতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে। আরটিভি