News update
  • Palestine economy in ruins, as Gaza war sets dev back 2 decades     |     
  • Law to ban rice polishing effective from Aman season     |     
  • Khaleda back home from hospital     |     
  • Miton of Child, Old Age Care made fake death certificates     |     

হজে যাচ্ছেন ৯০ বছরের সেই বৃদ্ধ ইমান আলী এখমান্দার

ধর্মবিশ্বাস 2023-03-21, 9:45pm

90-year-old-iman-ali-plans-to-go-to-hajj-by-selling-betal-leaf-081eeeb0bb1799d36f746a7706f964711679413523.jpg

90-year-old Iman Ali plans to go to Hajj by selling betal leaf.



পটুয়াখালী: কুয়াকাটার সৈকতে পান বিক্রী করে হজে যাওয়ার ইচ্ছা পোষনকারী ৯০ বছরের সেই বৃদ্ধ ইমান আলী এখমান্দার। গনমাধ্যমে ইমান আলীর হজে যাওয়ার আকুতি সম্বলিত তথ্য  প্রকাশের পর তার হজে যাওয়ার পুরো দায়িত্ব নেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও

পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। এ তথ্য নিশ্চিত করেন কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার।

এর আগে হজে যাওয়ার প্রবল ইচ্ছে থাকলেও সামর্থ্য না থাকায় গত তিনমাস যাবৎ ফেরি করে কুয়াকাটা সৈকতে মিষ্টি পান বিক্রি করে টাকা জোগাড় করছিল পটুয়াখালীর বাসিন্দা ইমান আলী এখমান্দার (৯০)।  ইমান আলীর এই হজ করার ইচ্ছা নিয়ে সংবাদ প্রকাশ হয় গনমাধ্যমে। এরপর তার হজে যাওয়ার দায়িত্ব নেন আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, এই বৃদ্ধকে নিয়ে খবর প্রকাশের পরে দক্ষিণ বাংলার নেতা আবুল হাসানাত আবদুল্লাহ এমপি আমাকে ফোন করেন। এবং বলেন কুয়াকাটাতে এক লোক পান বিক্রি করে হজে যাওয়ার জন্য তাঁকে তিনি হজ করাতে নিবেন। পরে আমি এই বৃদ্ধকে নিয়ে ঢাকায় আসি এবং তার সকল কাগজপত্র তৈরি করে আগামী ২৭ মার্চ তার ওমরাহ পালনের তারিখ ও নির্ধারিত হয়।

মেয়র আরও বলেন, আমি এই বৃদ্ধকে নিয়ে ঢাকায় আসছি ১৯ মার্চ রাতে। পরেরদিন সকল কাজ শেষ করে আবার তাকে বাড়িতে নিয়ে যাচ্ছি। আগামি ২৭ মার্চ তিনি সৌদি আরবের উদ্দেশ্য একমাসের সফরে যাবেন। পুরো রমজান মাস তিনি ওখানে থাকবেন।

বৃদ্ধ ইমান আলী এখমান্দার (৯০) এর বাড়ি পটুয়াখালীর মাদারবুনিয়া ইউনিয়নের বিড়াজোড়া গ্রামে। তিনি দুই ছেলের বাবা। তারা পেশায় কাঠমিস্ত্রি। নিজেদেরই খেয়ে-পরে সংসার টেকানো দায়, তাই বাবার এই আশা পূরণ করতে পারছেন না দুই ছেলে। তবে এবার হজে যাচ্ছেন এই বৃদ্ধ তাতে এলাকায় সকল শ্রেণীর মানুষ ধন্যবাদ জানিয়েছেন তার হজ করার দায়িত্ব নেয়া আবুল হাসানাত আবদুল্লাহ এমপিকে। - গোফরান পলাশ