News update
  • Heat wave, drought threaten litchi production in Pabna     |     
  • British officials charge 2 with spying for China     |     
  • Teen truck driver takes 3 lives in Bagerhat     |     
  • Heat wave turns very severe in Rajshahi, Chuadanga, Pabna     |     
  • US universities rocked by pro-Palestinian protests     |     

ইউপি নির্বাচন, কলাপাড়ায় নৌকা প্রার্থীদের টেনশন এখন হাতপাখা

নির্বাচন 2023-03-08, 9:54pm

up-election-logo-fa2872a07fbe849d97c42ba1112d6f1c1678290849.jpg

UP election logo



পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ১৬ই মার্চ অনুষ্ঠিতব্য ৫ ইউনিয়নের  নির্বাচনী মাঠ ক্রমশ: উত্তপ্ত হয়ে উঠছে।

ক্ষসতাসীন দলের নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে প্রচারনায় বাঁধা, সন্ত্রাসী হামলা ও জখম করার অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশন ও থানা পুলিশে। নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষ থেকেও অভিযোগ দেয়া হয়েছে। ভোটের দিন ঘনিয়ে আসায় আচরন বিধি লংঘনের ঘটনা বাড়ছে। নির্বাচনী মাঠে চলছে ক্ষমতাসীন দলের প্রার্থীদের কর্মী-সমর্থকদের

পেশী শক্তির মহড়া। তবে এ নিয়ে এখন আর শঙ্কিত নন ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাতপাখা ও স্বতন্ত্র প্রার্থীরা। ভোট যুদ্ধে নৌকা প্রার্থীদের টেনশন এখন হাতপাখা, ঘোড়া ও আনারস প্রতীক নিয়ে ।

সূত্র জানায়, ক্ষমতাসীন দলের অভ্যন্তরীন কোন্দলে নৌকার বিজয় নিয়ে শঙ্কা বাড়ছে। দলের উপজেলা কমিটির আলোচিত-বিতর্কিত হেবিওয়েট কয়েক নেতার মদদে তৃনমূলেও ছড়িয়ে পড়ছে অভ্যন্তরীন কোন্দল। এ পর্যন্ত ডালবুগঞ্জ, মিঠাগঞ্জ ও বালিয়াতলি ইউনিয়ন থেকে ইসি কার্যালয়ে ১০টি অভিযোগ জমা পড়েছে, যা তদন্তে থানায় প্রেরন করা হয়েছে। তবে ধানখালী ও চম্পাপুর ইউনিয়নে হুমকী, ধামকি ও নির্বাচনী প্রচারনায় বাঁধা প্রদানের ঘটনায় কোন অভিযোগ জমা পড়েনি।

ইতিমধ্যে ইসি কার্যালয় থেকে নৌকা প্রতীকের তিন প্রার্থী ও স্বতন্ত্র এক প্রার্থীকে শোকজ করা হয়েছে। সুষ্ঠু ভোট অনুষ্ঠানের জন্য কাউকে ছাড় দেয়া হবেনা বলে বার বার সতর্ক বার্তা দিচ্ছে ইসি।

এদিকে ৫ মার্চ বিকালে উপজেলার বালিয়াতলি ইউনিয়নের বলিপাড়া গ্রামে শ্বশুড়ের নির্বাচনী প্রচারাভিযানে যুক্ত হওয়ায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন এক বৃটিশ নাগরিক। আজ বুধবার দুপুর ১২টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান মিলনায়তনে আহত ব্রিটিশ নাগরিক মনজুর আহমেদ তার উপর সন্ত্রাসী হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে সংবাদ সন্মেলন করেছেন।

এসময় মনজুর আহমেদের স্ত্রী ব্রিটিশ নাগরিক রেবেকা সুলতানা, মা মাজেদা খাতুনসহ তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে তিনি (মনজুর) ১৬ মার্চ অনুষ্ঠিতব্য বালিয়াতলী ইউনিয়নের ইউপি নির্বাচন অবাধ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠানের দাবি করেন। ইসলামী শাসনতন্দ্র আন্দোলনের

প্রার্থীদের অভিযোগ, হাতপাখা প্রতীকের বিজয় নিশ্চিত হওয়ায় নৌকা কর্মী-সমর্থকরা তাদের কর্মী সমর্থকদের প্রচার কাজে বাঁধা প্রদান সহ মারধর করছে।

কলাপাড়া নির্বাচন অফিসার আবদুর রশিদ বলেন, উৎসব মুখর পরিবেশে চলছে নির্বাচনী প্রচারনা। এ পর্যন্ত ইসি কার্যালয়ে মোট ১০টি অভিযোগ জমা পড়েছে। 

যা তদন্তের জন্য থানায় প্রেরন করা হয়েছে। ইসি কার্যালয় থেকে নৌকা প্রতীকের তিন প্রার্থী ও স্বতন্ত্র এক প্রার্থীকে শোকজ করা হয়েছে। সুষ্ঠু ভোট অনুষ্ঠানের জন্য কাউকে ছাড় দেয়া হবেনা বলে বক্তব্য তাঁর।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জসিম জানান, তারা অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছেন। তদন্তে সত্যতা উঠে এলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। - গোফরান পলাশ