News update
  • Mudslides smash villages in Peru; at least 12 confirmed dead     |     
  • Death toll n Turkey and Syria tops 7,900 as rescuers race against time     |     
  • China spy balloon: US Navy releases photos of debris     |     
  • Russians seen reinforcing east ahead of offensive     |     
  • Burkina Faso gunmen kill 15 Nigerian pilgrims bound for Senegal     |     

বিশ্ব ইজতেমা ২০২৩ দ্বিতীয় পর্ব উপলক্ষে হামদর্দের ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

ওষুধ 2023-01-21, 11:35pm

hamdard-free-medical-camp-inaugurated-on-the-occasion-of-the-bishwa-ijtema-phase-ii-c28ed0617c8b33cfebdddf31ca1551241674322504.jpg

Hamdard free medical camp inaugurated on the occasion of the Bishwa Ijtema, Phase II.



বিশ্ব ইজতেমা ২০২৩ উপলক্ষে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ধসঢ়;ফ) বাংলাদেশ এর উদ্যোগে ১৯ জানুয়ারি ২০২৩, বেলা ১২টায় বিশ^ ইজতেমা ময়দানে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। সভাপতিত্ব করেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ধসঢ়;ফ) বাংলাদেশ এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

এ সময় প্রধান অতিথি ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি বলেন, বাংলাদেশ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। জাতির পিতার সুযোগ্য কন্যা রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সারাপৃথিবী এখন রোল মডেল হিসেবে গণ্য করছে। প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডের আহ্বানে সাড়া দিয়ে হামদর্দ বাংলাদেশ মানবসেবার অনন্য কর্মতৎপরতা অব্যাহত রেখেছে।

গত ৪১ বছর ধরে হামদর্দ বিশ্ব ইজতেমায় যে মানবসেবার কাজটি করছে, তা অনন্য উদাহরণ হিসেবে অন্য প্রতিষ্ঠানগুলোকেও পথ দেখাচ্ছে।

সভাপতির বক্তব্যে হামদর্দ বাংলাদেশের চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, বিশ^ ইজতেমায় আগত মুসল্লিরা যেনো সুস্থতার সঙ্গে ইবাদত বন্দেগি করতে পারেন, সেজন্য ১৯৮৩ সাল থেকে আমরা টঙ্গীর বিশ্ব ইজতেমায় ফ্রি চিকিৎসাসেবার কার্যক্রম শুরু করি। এখনও তা অব্যাহত রয়েছে। ভবিষ্যতেও সেবার কার্যক্রম আরো দ্বিগুণ গতিতে চলবে ইনশাআল্লাহ। বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে ধ্বংসপ্রাপ্ত হামদর্দকে গড়ে তোলার যে উদ্যোগ নিয়েছিলাম, তা এখন সফলতায় পূর্ণ। বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় সারাবাংলাদেশে আমরা লাখ লাখ মানুষকে এখন শিক্ষা এবং স্বাস্থ্যসেবা দিচ্ছি।

অনুষ্ঠান উপস্থাপনা করেন হামদর্দের পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিঃ সচিব) মুনিম হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গাজীপুর; হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অবসরপ্রাপ্ত) ও পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলাম। - প্রেস বিজ্ঞপ্তি