News update
  • Lightning strikes kill 5 in Rangamati, Cox’s Bazar     |     
  • China highway collapse: Death toll rises to over 40     |     
  • “Despite economic success, developing Asia unprepared for elderly wellbeing”     |     
  • Dhaka’s air ‘unhealthy for sensitive groups’ Thursday morning     |     
  • 8 BD nationals die in Tunisia boat capsize: Bodies due today     |     

এবার তাসকিনের জোড়া শিকার, উড়ছে টাইগাররা

গ্রীণওয়াচ ডেস্ক ক্রিকেট 2023-03-23, 4:41pm

resize-350x230x0x0-image-216990-1679566642-f5d4bf9f6e35427c649edf11faf7e0611679568104.jpg




অতীতে বাংলাদেশকে বলা হতো বোলিংয়ে স্পিন নির্ভর দল। তবে সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পেসাররা প্রতিপক্ষের চোখে চোখ রেখে ম্যাচে পার্থক্য গড়ে দিচ্ছেন। দলের পেস বোলিং জুটির এমন উন্নতিতে সমর্থকদের মাঝে মুগ্ধতাও ছড়াচ্ছে বেশ।

এবার আইরিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচেও আগুনে বোলিং করছেন হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেনরা। টাইগার পেসারদের ঝোড়ো বোলিংয়ে আইরিশরা ৮ উইকেট হারিয়ে অলআউটের দ্বারপ্রান্তে অবস্থান করছেন। যার ফলে সিরিজ জয়ের পথে যেন উড়ছে তামিম বাহিনী।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের শুরুতেই টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। ব্যাট করতে নেমে শুরুতেই আইরিশ দুই ওপেনার একটু সতর্ক শুরু করতে চেয়েছিলেন।

কিন্তু বাংলাদেশের পেসার হাসান মাহমুদের বোলিং তোপের মুখে পড়ে আয়ারল্যান্ড। ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ১২ রানে হাসান মাহমুদের বলে ব্যাটের কোনায় লেগে উইকেটের পেছনে ক্যাচ দেন স্টিফেন দোহানি। ২১ বল খেলে ৮ রান করে বিদায় নেন এই ওপেনার।

এরপর ইনিংসের নবম ওভারে আরেক ওপেনার পল স্টার্লিংকে এলবিডব্লিউর শিকার করেন হাসান মাহমুদ। দলীয় ২২ রানের মাথায় ১২ বলে ৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। একই ওভারের চতুর্থ বলে আইরিশদের বসিয়ে টপ অর্ডার হ্যারি টেকটরকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন হাসান।

টপ অর্ডারের তিন ব্যাটারকে ফিরিয়ে ত্রাস সৃষ্টি করেছেন ডানহাতি এই মিডিয়াম পেসার। এরই মধ্যে তাসকিনের বলে একটি এবং হাসান মাহমুদের বলে আরও একটি ক্যাচ মিস হয়। তবে ঠিকই জ্বলে উঠেছেন দেশসেরা পেসার তাসকিন আহমেদ।

ইনিংসের ১০ম ওভারে আইরিশ কাপ্তান অ্যান্ডি বালবির্নিকে ফিরিয়েছেন তিনি। তাসকিনের বলে ব্যাটের কানায় লেগে বল তুলে দেন প্রথম স্লিপে। সেখানে নাজমুল হোসেন শান্ত ক্যাচ ধরেন বালবির্নির। ফলে দলীয় ২৬ রান তুলতেই ৪টি উইকেট হারিয়েছে আইরিশরা।

এরপর কার্টিশ ক্যাম্ফার আর লরকান টাকার কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। তবে এবাদত হোসেন টানা দুই বলে উইকেট তুলে নিয়ে ঘুরে দাঁড়ান।

ইনিংসের ১৯তম ওভারে ৩১ বলে ২৮ করা সেট ব্যাটার লরকান টাকারকে দুর্দান্ত এক ডেলিভারিতে এলবিডব্লিউ করেন এবাদত। ৫৭ বলে ৪২ রানের জুটি গড়েন তারা। ফলে রিভিউ নিয়েও কোনো লাভ হয়নি সফরকারীরাদের।

পরের বলে জর্জ ডকরেলকে দাঁড়ানোর আগেই বোল্ড করে গোল্ডেন ডাক উপহার দেন এবাদত। একের পর এক উইকেট হারিয়ে অল্পতেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে আয়ারল্যান্ড।

যার ফলে তাসকিন আহমেদের ওভারে তিন বলের ব্যবধানে দুই শিকার করে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৬ ওভার শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ৯৬ রান। কুর্তিস ক্যাম্ফার ৩৬ আর হুমে ২ রানে অপরাজিত আছেন। তথ্য সূত্র আরটিভি নিউজ।