News update
  • Fire breaks out at Sundarbans     |     
  • “Working to close gap that makes heated city unlivable for women”      |     
  • Guideline on heat-related illnesses to be launched tomorrow     |     
  • Flood-hit Kenya and Tanzania on alert as cyclone nears     |     
  • Mangoes dropping early in Rajshahi amid intense heat     |     

চলছে ‘ডিরেক্টরস গিল্ড’র ভোটের লড়াই

গ্রীণওয়াচ ডেস্ক বিবিধ 2023-03-10, 4:17pm

resize-350x230x0x0-image-215253-1678442609-0d514fe1dfd6a29186a0e792b3b30f621678443423.jpg




চলছে টিভি নাটক নির্মাতাদের ‘ডিরেক্টরস গিল্ড’ সংগঠনের ভোটের লড়াই। প্রতি দুই বছর পর নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয় এই সংগঠনের।

আজ শুক্রবার (১০ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সকাল ১০টা থেকে শুরু হয়েছে ২০২৩-২৫ মেয়াদের নির্বাচন। এটি চলবে বিকাল ৫টা পর্যন্ত। সকাল থেকেই সদস্য নির্মাতারা এসে পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছেন তারা।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটিতে রয়েছেন এস এ হক অলিক (সভাপতি) ও ফরিদুল হাসান (সাধারণ সম্পাদক), আরেকটি প্যানেল গঠন করেছেন অনন্ত হীরা (সভাপতি) ও কামরুজ্জামান সাগর (সাধারণ সম্পাদক)।

ডিরেক্টরস গিল্ডের এই নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৮২ জন। তাদের ভোটেই নির্ধারিত হবে আগামী দুই বছর নির্মাতাদের নেতৃত্ব দেবেন কারা। এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন আব্দুল লতিফ বাচ্চু।

অনন্ত হীরা ও সাগর প্যানেলের অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে মনির হোসেন জীবন ও প্রানেশ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সাইফ উদ্দিন আহমেদ ও সোহাগ গাজী, অর্থ সম্পাদক পদে মুক্তি মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জহির খান, প্রশিক্ষণ ও আর্কাইভ সম্পাদক পদে শুভ্র খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে সবুজ খান, আইন ও কল্যাণ সম্পাদক পদে রিয়াজুল রিজু এবং দপ্তর সম্পাদক প্রার্থী দেবব্রত রনি।

কার্যনির্বাহী পরিষদে প্রার্থী হয়েছেন সৈয়দ আওলাদ, ফিরোজ আহমেদ দুলাল, মেহেদী হাসান, ঈমাম রিপন ও এস এম আরিফ। এবারের নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে শামীম রেজা জুয়েল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অলিক-ফরিদুল প্যানেলের অন্য প্রার্থীরা হলেন- সহ-সভাপতি পদে আশরাফুল আলম (রন্টু), কায়সার আহমেদ ও মনোজ সেনগুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ফিরোজ আলম ও রাশেদা আক্তার লাজুক (একমাত্র নারী প্রার্থী), অর্থ সম্পাদক পদে আবু রায়হান জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে জিয়া উদ্দিন আলম, প্রশিক্ষণ ও আর্কাইভ সম্পাদক পদে সরদার রোকন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান সুমন, আইন ও কল্যাণ সম্পাদক পদে তারিক মুহাম্মদ হাসান এবং দপ্তর সম্পাদক পদে লড়ছেন সাঈদ রহমান।

এই প্যানেল থেকে কার্যনির্বাহী পরিষদের সদস্য হওয়ার জন্য লড়ছেন এস এম আরিফ, এস এম শহিদুল ইসলাম রুনু, গাজী আপেল মাহমুদ, দীন মোহাম্মদ মন্টু, নাসির উদ্দিন মাসুদ ও শাহীন মাহমুদ। তথ্য সূত্র আরটিভি নিউজ।