News update
  • BNP leader Ishraque sent to jail on treason charges      |     
  • Mob attack in Kyrgyzstan: Panicked BD students want to return home     |     
  • Helicopter carrying Iran President Raisi crashes, search on     |     
  • Jhenaidah-4 MP missing after going to India for treatment     |     
  • UN HR chief wants BD provide safety to fleeing Rakhine people      |     

স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শ্রদ্ধাজ্ঞাপন

মুক্তিযুদ্ধের চেতনাকে আওয়ামী লীগ বনবাসে পাঠিয়েছে

রাজনীতি 2024-03-26, 11:43pm

biplabi-workers-party-placed-wreaths-at-the-national-memorial-of-martyrs-at-savar-on-independence-and-national-day-5f8fb2443fa3e1d5bd5b44e0739625c81711474993.jpeg

Biplabi Workers Party placed wreaths at the National Memorial of Martyrs at Savar on Independence and National day.



মহান স্বাধীনতা দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

আজ ২৬ মার্চ সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভার স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে পুষ্পস্তবক অর্পণ করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ।  পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণকালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,  যুব নেতা নান্টু দাশ, মোঃ সুমন মিয়া, নাজমা আক্তার, আরিফুর রহমানসহ পার্টির ঢাকা জেলা শিল্পাঞ্চল কমিটির নেতৃবৃন্দ। 

শ্রদ্ধা নিবেদন শেষে নেতাকর্মীদের উদ্দেশ্য আকবর খান বলেন, ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করার জন্য এদেশের মানুষকে মুক্তিযুদ্ধ করতে হয়েছে,  ৩০ লক্ষ মানুষকে জীবন দিতে হয়েছে,  ৩ লক্ষ মা বোনদের সম্ভ্রমহানীর মধ্য দিয়ে দেশ স্বাধীন করা হয়েছে।  কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও  সত্য আজ মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী দল বাংলাদেশ আওয়ামী  লীগই  দেশের মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে, গণতান্ত্রিক অধিকার হরণ করছে এবং গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সরকার বনবাসে পাঠিয়েছে।  গত পনের বছর মানুষের ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা না থাকায় এবার মানুষ ভোটকেন্দ্রে যায়নি, এই সরকারের পাতানো ডামি নির্বাচন  মানুষ বর্জন করেছে।  তারপরও নির্লজ্জের মতো জোরজবরদস্তি করে এই সরকার ক্ষমতায় আছে।

তিনি বলেন,  দেশের সকল বিরোধী দলগুলোকে আজ রাজপথে গণঐক্য গড়ে তুলে গণ-অভ্যুত্থানের মাধ্যমে এই ফ্যাসিবাদী সরকারকে বিদায় করেই মানুষের ভোটাধিকার সহ গণতান্ত্রিক অধিকার ও মর্যাদা নিশ্চিত করতে হবে।  

তিনি মহান স্বাধীনতা দিবসে আবারো নতুন করে লড়াই সংগ্রামের শপথ গ্রহণ করে  জনগণের অধিকার আদায় তাদের পাশে থাকার অঙ্গিকার পুনঃব্যক্ত করেন। - প্রেস বিজ্ঞপ্তি