News update
  • “BNP morally supports the ‘justified’ movements of teachers, students”     |     
  • Onion prices spike again; up by Tk 30 per kg in a week     |     
  • Record number of Japanese are living alone: survey     |     
  • Flood crisis deepens in Kurigram: 1.5 lakh stranded as rivers swell     |     
  • Fugitive couple arrested in Chattogram     |     

দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ হতে হবে

-ইসলামী আন্দোলন বাংলাদেশ

রাজনীতি 2024-07-01, 11:30pm

an-emergency-meeting-of-the-islami-andolan-bangladesh-was-held-at-its-central-office-in-dhaka-on-monday-1-july-2024-a730416e794099ccbd55e56726a19e751719855003.png

An emergency meeting of the Islami Andolan Bangladesh was held at its central office in Dhaka on Monday 1 July 2024.



ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিলে দেশপ্রেমিক সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, ভারতকে ট্রানজিট দেওয়া ও ট্রেন চলাচলের সুবিধা দিয়ে দেশের মানুষের কী লাভ বা স্বার্থ তা পরিষ্কার করতে হবে। নদীর পানি প্রবাহের আন্তর্জাতিক আইন কখনোই ভারত মানেনি। আমাদের নদীর পানির ন্যায্য হিস্যা আমাদের অধিকার। এই অধিকার থেকে বঞ্চিত করা হলে বাংলাদেশের ১৮ কোটি মানুষকে নিয়ে আন্দোলন গড়ে তোলা হবে।

দেশের প্রতিনিধিত্বশীল রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষাবিদ ও বুদ্ধিজীবীগণকে নিয়ে আগামী ৩ জুলাই, বুধবার সকাল ১০টায়, রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাতীয় সংলাপ অনুষ্ঠিত হবে। সংলাপ সফলে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়।

আজ সোমবার বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যাালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের এক জরুরি আমেলায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ হারুন অর রশিদ, মুফতি হেমায়েতুল্লাহ, মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, মাওলানা এবিএম জাকারিয়া, বীর মক্তিযোদ্ধা আবুল কাশেম, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারূফ, আলহাজ আব্দুর রহমান, মাওলানা খলিলুর রহমান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, ন, মাওলানা নূরুল ইসলাম আলআমিন, মাওলানা আরিফুল ইসলাম, আব্দুল আউয়াল মজুমদার।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এই সরকার গোপনে দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে ভারতের সঙ্গে চুক্তি করেছে। স্বাধীনতা পরবর্তী সময় থেকে ভারত বাংলাদেশ যত চুক্তি হয়েছে কোনোটাই ভারত বাস্তবায়ন করেনি। আমরা বেরুবাড়ি দিয়ে দিলাম কিন্তু আঙ্গোরপোতাহ পেতে বছরের পর বছর ঘুরতে হয়েছে। কাজেই ভারত কখনো বন্ধুত্বের কোনো পরিচয় রাখেনি। অনির্বাচিত সরকার যে অন্যায় চুক্তি করেছে আমরা সেজন্য ধিক্কার জানাই। নিজেদের আত্মমর্যাদা স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে নিজেদের নাগরিক অধিকার নিশ্চিত করি। তিনি দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন। - আইএবি প্রেস বিজ্ঞপ্তি