News update
  • OIC Deeply Regrets UNSC Failure to Accept Palestine as UN Member      |     
  • Retaliatory spiral in Middle East must end, says UN chief      |     
  • Rakhine State once again becomes a battleground: UN HR Chief      |     
  • No political case filed against BNP men: PM Hasina     |     
  • Iran fires at attack drones near Isfahan air base, nuke site     |     

গায়ক আকবরের মৃত্যুতে যা বললেন পূর্ণিমা

গ্রীণওয়াচ ডেস্ক সেলিব্রিটি 2022-11-13, 7:08pm

resize-350x230x0x0-image-198843-1668344073-ed71faf82d539acad53ce59b7aaab9551668344890.jpg




জনপ্রিয় কণ্ঠশিল্পী আকবর মারা গেছেন। রোববার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিসে ভুগছিলেন আকবর। ধীরে ধীরে তার শরীরে বাসা বাঁধে জন্ডিস। এ ছাড়াও কিডনিতে সমস্যা ও রক্তের প্রদাহসহ নানান রোগ। তার দুটি কিডনি ড্যামেজ হয়ে শরীরে পানি জমে নষ্ট হয়ে যায় তার ডান পা। মৃত্যুর কিছুদিন আগেই সার্জারির মাধ্যমে কেটে ফেলা হয় সেই পা।

এ ছাড়া শারীরিক অসুস্থতার জন্য কয়েক দফা দেশে ও দেশের বাইরে চিকিৎসাও নিয়েছিলেন আকবর। এদিকে তার মৃত্যুতে শোবিজ অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। দীর্ঘ দিনের কর্মসঙ্গীরা, ভক্তরা জানাচ্ছেন সমবেদনা।

এদিকে প্রায় ১৮ বছর আগের কথা। নন্দিত সংগীতশিল্পী কিশোর কুমারের গাওয়া ‘এক দিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি ইত্যাদির মঞ্চে গেয়ে রাতারাতি পরিচিতি পেয়েছিলেন আকবর। একজন সাধারণ রিকশাচালক থেকে ইত্যাদির মঞ্চে গান গেয়ে জয় করেছিলেন লাখো মানুষের হৃদয়।

এরপর নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ অডিও-ভিডিও দুটোই সুপারহিট ছিল। আকবরের সঙ্গে মিউজিক ভিডিওতে মডেল হয়েছিলেন চিত্রনায়িকা পূর্ণিমা।

আকবরের মৃত্যুতে শোক জানিয়েছেন পূর্ণিমা।

এ প্রসঙ্গে রোববার (১৩ নভেম্বর) দুপুরে পূর্ণিমা বলেন, ‘কণ্ঠশিল্পী আকবর মারা গেছেন, তার মৃত্যুর খবরটা শুনে আসলে অনেক খারাপ লাগছে। তবে চিরন্তন সত্যটা মেনে নিয়েই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। অন্যদিকে দীর্ঘদিন ধরেই তো উনি (আকবর) অসুস্থ ছিলেন। চিকিৎসার জন্যও নানান বেগ পেতে হয়েছে। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

তিনি আরও বলেন, আকবর যখন ‘একদিন পাখি উড়ে’ শিরোনামের গানটি করে খ্যাতি অর্জন করেন। তখন হানিফ সংকেত দাদা ‘তোমার হাত পাখার বাতাসে’ মিউজিক ভিডিওটির চিন্তা করেন। তখনকার সময়ে আমি জনপ্রিয় একজন চিত্রনায়িকা। এ হিসেবেই হয়তো আমাকে মিউজিক ভিডিওটিতে অভিনয় করতে প্রস্তাব দেন। তাই আমি কাজটি করেছিলাম। যেহেতু গানটি আকবরের মৌলিক গান ছিল, সে সময় এই গানের জন্যও আমি অনেক ভক্তের ভালোবাসা পেয়েছি।

এ ছাড়া চিত্রনায়িকা পূর্ণিমা আকবের সঙ্গে স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, কাজটি করার সময় তিনি (আকবর) বেশ নার্ভাস ছিলেন। তার জীবনে এটা অনেক বিশাল একটি কাজ। আমার সঙ্গে বসে আছেন তিনি। আমি হাত পাখার বাতাস করছি তাকে, খাওয়াচ্ছি। হাত ধরারও কিছু দৃশ্য ছিল। পাশে বসবেন কী বসবেন না! পরে আমি আর সংকেত দাদা তাকে যেভাবে বুঝিয়েছি সেভাবেই শেষ পর্যন্ত কাজটি সম্পন্ন করেছিলেন আকবর। সেই কাজের পর আকবরের সঙ্গে তার আর কোনো কাজ হয়নি। তবে বিভিন্ন শোতে একাধিকবার দেখা হয়েছে। দেখা হলেই আকবর তাকে সালাম দিতেন। সম্মান করতেন।

প্রসঙ্গত, যশোরের রিকশাচালক আকবর আলি গাজী। আজ থেকে প্রায় ১৮ বছর আগে ইত্যাদির মঞ্চে কিশোর কুমারের গান গেয়ে পরিচিতি পান তিনি। এরপর নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ দিয়ে করেন বাজিমাত। গানটির অডিও-ভিডিও দুটোই ছিল সুপারহিট। দেশ-বিদেশের মঞ্চে গান গেয়ে জীবন কাটাচ্ছিলেন তিনি।

কিন্তু হঠাৎ করেই কিডনির অসুখে আক্রান্ত হন আকবর। দেখা দেয় ডায়াবেটিসও। ছন্দপতন ঘটে জীবনের। অনেক বছর ধরেই দুরবস্থা চলছে। মাঝে কিছুটা ঘুরে দাঁড়ালেও ফের ভাগ্যের পরিহাসে সংকটের মুখোমুখি আকবর। সুস্থ হয়ে আবারও সবাইকে গানে মাতাবেন, এমনটাই প্রত্যাশা তার পরিবারের। তথ্য সূত্র আরটিভি নিউজ।