News update
  • Chinese company to invest US$ 109 million in BEPZA EZ     |     
  • One dies of dengue; 43 hospitalised over last 24hrs     |     
  • More capable to solve problems when work together: Peter Haas     |     
  • “BNP to announce program protesting ‘anti-state’ deals, MoUs with India”     |     
  • Female doctor died during surgery in Feni due to alleged wrong treatment     |     

এমপি আনারের মৃতদেহ কোথায়, কী বলছে গোয়েন্দা সূত্র

গ্রীণওয়াচ ডেস্ক খবর 2024-05-23, 10:43am

jotierte9t90-12a82e93ab70bcbd4053c9e1b01a33e01716439404.jpg




ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মৃত্যু ও তার মৃতদেহ নিয়ে এখনো কাটছে না ধোঁয়াশা। গতকাল বুধবার ভারতীয় গণমাধ্যম তার লাশ উদ্ধারের খবর প্রকাশ করেছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, পশ্চিমবঙ্গের যে ফ্ল্যাটে সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যা করা হয়েছে, সেখানে তার লাশ পাওয়া যায়নি।

এদিকে, পশ্চিমবঙ্গ পুলিশের সূত্র দিয়ে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, নিউটাউনের এক অভিজাত আবাসন থেকে আনোয়ারুল আজীম আনারের লাশ উদ্ধার করা হয়।

তবে বাংলাদেশের গোয়েন্দা সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত আনারের মৃতদেহ উদ্ধার করা যায়নি। তিনি যে ফ্ল্যাটে ছিলেন সেখানে তার মৃতদেহ মেলেনি।

বুধবার (২২ মে) বিকেলে নিউটাউনের সঞ্জীবা গার্ডেনস থেকে বেরিয়ে পশ্চিমবঙ্গ পুলিশের আইজি সিআইডি অখিলেশ চতুর্বেদী জানান, এখন পর্যন্ত মরদেহ উদ্ধার হয়নি। আমরা তদন্ত শুরু করেছি। আমাদের কাছে যা তথ্য রয়েছে, তাতে ১৩ তারিখে তিনি এই ভবনে ঢুকেছিলেন। তবে এর আগে এসেছিলেন কি না সেটি আমরা জানি না। তার সঙ্গে আরও কয়েকজন ছিলেন। যদিও বিষয়টি এখনো তদন্তসাপেক্ষ।

শাবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ৪ শিক্ষার্থী বহিষ্কার শাবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ৪ শিক্ষার্থী বহিষ্কার

মরদেহ টুকরো টুকরো করা হয়েছে বলে যে খবর ছড়িয়েছে সে ব্যাপারে তিনি বলেন, এটি এখনই বলা সম্ভব নয়। ফিঙ্গারপ্রিন্ট, ফটোগ্রাফি সব টিমেকে এই তদন্তে ইনভাইট করা হয়েছে। তারা খতিয়ে দেখছেন।

এদিকে ভারতীয় ইংরেজি সংবাদমাধ্যম এবিপি আনন্দের এক প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতার যে ফ্লাটে এমপি আনোয়ারুল আজীম খুন হয়েছেন বলে তথ্য পাওয়া গেছে, সেখানে তার মরদেহ পাওয়া যায়নি।

এবিপি আনন্দ বলছে, বাংলাদেশ ও ভারতের পুলিশ যৌথভাবে তদন্ত শুরু করেছে। আনোয়ারুল আজীমকে কলকাতার নিউ টাউনের সঞ্জিভা গার্ডেন্সের যে অ্যাপার্টমেন্টে সর্বশেষ দেখা গিয়েছিল, সেখানে রক্তের দাগ পাওয়া গেছে।

বাংলাদেশের এই সংসদ সদস্য গত ১২ মে ভারতে যান চিকিৎসার উদ্দেশ্যে। ওঠেন পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পরের দিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হয়েছিলেন। কিন্তু এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন আনোয়ারুল আজীম।

ভারতে আনারের মরদেহ উদ্ধারের ঘটনায় দুই দেশের পুলিশ একসঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, এমপি আনার জীবিত নাকি মৃত তা এখনও অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি। তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরনের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি।  আরটিভি